কক্সবাজার সৈকতের আরও ২৬০টি দোকান উচ্ছেদ

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২, ১০:৪০ পিএম

কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টের বালিয়াড়িতে অভিযান চালিয়ে ছোট-বড় ২৬০টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে। সোমবার (৩১ অক্টোবর) সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ এবং কক্সবাজার জেলা প্রশাসনের যৌথভাবে এ উচ্ছেদ অভিযান চালায়।

অভিযানের নেতৃত্ব দেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপসচিব) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আমিন আল পারভেজ এবং অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. আবু সুফিয়ান।

এসময় কক্সবাজার জেলা পুলিশ, আনসার ব্যাটালিয়ন এবং বিদ্যুৎ বিভাগের সদস্যরা উপস্থিত হয়ে সার্বিক সহযোগিতা করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. আমিন আল পারভে বলেন, উচ্চ আদালতের নির্দেশের প্রেক্ষিতে সৈকতের এসব স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অভিযান চলমান থাকবে।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছার (অব.) বলেন, গত ১০ অক্টোবর মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে সমুদ্র সৈকতের ৪১৭ টি দোকান উচ্ছেদ করা হয়। কিন্তু মহামান্য আপীলেট ডিভিশন কর্তৃক ২৩৩টি দোকানকে মালামাল সরিয়ে নেয়ার জন্য ৩০ অক্টোবর পর্যন্ত সময় দেয়া হয়। কিন্তু অনেকে তাদের স্থাপনা সরিয়ে নেয়নি। এ কারনে ২৩৩টি দোকানসহ মোট ২৬০ টি দোকান উচ্ছেদ করা হয়।

কউক চেয়ারম্যান আরো বলেন, কক্সবাজারে পর্যটন শিল্পকে এগিয়ে নিতে হলে প্রথমেই সমুদ্র সৈকতের সৌন্দর্য বৃদ্ধি করা প্রয়োজন। তাই সমুদ্র সৈকতের অবৈধ স্থাপনাসমূহ উচ্ছেদের মাধ্যমে সৈকতের প্রাকৃতিক পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকল দপ্তর, সংস্থার সমন্বয়ে অবৈধ স্থাপনার বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: