পানিতে নেমেছিল জমজ দুই বোন, জীবিত ফিরলেন একজন

প্রকাশিত: ০১ নভেম্বর ২০২২, ০৯:০৮ পিএম

পঞ্চগড়ের বোদা উপজেলায় ডোবার পানিতে পড়ে হিশমা (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এসময় ডোবার পানিতে পড়ে অসুস্থ হয় জমজ বোন হান্নানা (২)। মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে উপজেলার বেংহারী বনগ্রাম ইউনিয়নের ভক্তের বাড়ি এলাকায় এ ঘটনাটি ঘটে। নিহত শিশু হিশমা ওই এলাকার হাবিবুল্লাহর মেয়ে।

বেংহারী বনগ্রাম ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য হকিকুল ইসলাম বলেন, মঙ্গলবার দুপুরে শিশু দুইটির মা ঢ়ড় তাদের গোসল করানোর জন্য তৈরী করছিলেন। পরে তিনি তাদের বাড়ির উঠানে রেখে টিউবওয়েলে পানি আনতে যান। এসময় শিশু দুইটি দৌড়াতে দৌড়াতে খেলার ছলে বাড়ির বাইরে পাশের একটি ডোবার ধারে গেলে অসাবধানতাবশত পানিতে পড়ে যায়। পরে তাদের মা এসে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন।

পরে বাড়ির বাইরে ডোবার পানিতে শব্দ শুনতে পেয়ে এগিয়ে গেলে শিশু দুইটিতে ডোবার পানিতে হাবুডুবু খেতে দেখেন। পরে তিনি চিৎকার করে শিশু দুইটির বাবাকে ডাক দিতে তিনি এ অবস্থা দেখে সেখানেই অজ্ঞান হয়ে পড়ে যান। পরে স্থানীয়দের সযোগিতায় পরিবারের সদস্যরা ডোবার পানি থেকে শিশু দুইটিকে ডুবন্ত অবস্থায় উদ্ধার করে। পরে হিশমাকে বেংহারী বনগ্রাম ইউনিয়নের গড়েরডাংগা বাজারে নিয়ে গেলে গ্রাম্য চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অপর শিশু হান্নানাকে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে প্রাথমিক চিকিৎসা শেষে বিকেলের দিকে তাকে বাসায় নিয়ে যায় পরিবারের সদস্যরা। বর্তমানে সে সুস্থ আছে।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় পুকুরের পানিতে পড়ে এক শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: