কুবিতে আজ প্রকাশ হবে ভর্তিচ্ছুদের মেধাতালিকা

প্রকাশিত: ০৩ নভেম্বর ২০২২, ০৪:১৩ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মেধাতালিকা গুচ্ছের ওয়েবসাইটে প্রকাশ হবে আজ রাতে। তবে আগামীকাল বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে এই ফলাফল দেখা যাবে। বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী।

তিনি বলেন, আজকে রাতে জিএসটির একটি মিটিং আছে। মিটিং শেষে প্রকাশ করা হবে। তবে আজকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেখা যাবে না। আগামীকাল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেখা যাবে। প্রকাশিত মেধাতালিকায় মৌখিক পরীক্ষার তারিখ পরবর্তী জানানো হবে।

এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ড. মো. সাইফুর রহমান বলেন, আমাদের ফলাফল প্রস্তুত রয়েছে। গুচ্ছের ওয়েবসাইটে মেধাতালিকা প্রকাশ করা হলে আমাদের এখানে কোনো বাধা থাকবে না।

উল্লেখ্য, এ বছর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের তুলনায় ২০২১-২২ শিক্ষাবর্ষে ২২ শতাংশ কম ভর্তি আবেদন পড়েছে। গত শিক্ষাবর্ষে তিন ইউনিটে ১ হাজার ৪০ আসনের বিপরীতে মোট আবেদন করেছিল ৪১ হাজার ৩২৪ শিক্ষার্থী। এতে প্রতি আসনে লড়ছিল ৪০ জন। তবে এবারের শিক্ষাবর্ষে ৩২ হাজার ৮৭ টি আবেদন জমা পড়েছে ও আসন প্রতি লড়বে ৩১ জন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: