ট্রলারে করে বিএনপির সমাবেশে নেতাকর্মীরা

প্রকাশিত: ০৫ নভেম্বর ২০২২, ০৯:১৯ এএম

লঞ্চ ও বাস মালিক গ্রুপ বিভিন্ন দাবি আদায়ের জন্য ধর্মঘট পালন করায় বিএনপির বিভাগীয় সম্মেলনে যোগ দিতে ট্রলারে করে ছুটছেন পাথরঘাটা উপজেলার নেতাকর্মীরা। শুক্রবার (৪ নভেম্বর) রাতে পাথরঘাটা ও কাকচিড়া লঞ্চ ঘাট থেকে বেশ কিছু স্টিল কার্গো ও ট্রলারে বরিশালের পথে যাত্রা করতে দেখা গেছে নেতাকর্মীদের।

বিএন‌পি নেতারা জা‌নিয়েছেন, সর্বশেষ লঞ্চ, বাস, মাইক্রোবাস সহ তিন চাকার যানের পর খেয়া পারাপারও বন্ধ করা হয়েছে। এ কারণে বৃহস্পতিবার (৩ নভেম্বর) ও শুক্রবার সকালেই পাথরঘাটা বিভিন্ন এলাকা থেকে গত দুই দিনে নৌ-যানে অন্তত ৬ হাজার নেতাকর্মী বিএনপির বিভাগীয় সম্মেলনে যোগ দিতে বরিশাল যাত্রা করেছেন।

শনিবার (৫ নভেম্বর) বিভাগীয় সম্মেলন হওয়ার কথা রয়েছে। সড়ক পথে যান চলাচলে নিষেধাজ্ঞা থাকায় নিরাপদে সমাবেশ স্থলে পৌঁছাতে এ পথ বেছে নিয়েছে পাথরঘাটা উপজেলা বিএনপি। এ তথ‍্য নিশ্চিত করেছেন উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মো. ফারুক।

তিনি সাংবাদিকদের বলেন আমরা সকল বাধা-বিপত্তিকে অতিক্রম করে বরিশালে বিএনপি’র গণসমাবেশ সফল করতে পাথরঘাটা থেকে ৬ হাজার নেতাকর্মী ও সাধারণ জনতা যোগ দিব। এরই মধ্যে পাথরঘাটা থেকে ৪ হাজার নেতা কর্মী পৌঁছে গেছে বরিশালে।

অন্যদিকে, সড়কে থ্রি হুইলার ও অটোরিকশা চলাচল বন্ধের দাবিতে এ ধর্মঘট ডাক দেয় বরগুনা বাস মালিক সমিতি। তাদের দাবি অটোরিকশা চলাচলের কারণে দুর্ঘটনার শিকার হতে হয়। এতে সাধারণ মানুষের জানমালের ক্ষয়ক্ষতির পাশাপশি পরিবহন ব্যবসায়ীদেরও ক্ষতি হয়। তাই তারা এ ধর্মঘট ডেকেছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: