নৌ ও সড়ক পথে যান চলাচল শুরু

প্রকাশিত: ০৫ নভেম্বর ২০২২, ০৬:৪১ পিএম

তিন দিন বন্ধ থাকার পর ভোলা-বরিশাল রুটে স্পিডবোট চলাচল শুরু। এতে দক্ষিণাঞ্চলের সাধারণ মানুষদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। শনিবার (৫ নভেম্বর) দুপুর থেকে বাস এবং বিকাল সাড়ে ৩টা থেকে স্পিডবোট চলাচল শুরু হয়। এছাড়া একই দিন বিকেল ৫টার পর থেকে পর থেকে লঞ্চ চলাচলও শুরু হয়েছে।

জানা গেছে, শনিবার দুপুরের দিকে ভোলা-চরফ্যাশনসহ অভ্যন্তরীণ ও দূর পাল্লার রুটে বাসা চলাচল শুরু হয়। ঘাট থেকে এ সময় বরিশালের উদ্দেশ্যে ছেড়ে যেতে দেখা যায় স্পিডবোট সমূহকে। অন্যদিকে ঘাট থেকে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে যেতে দেখা যায় স্পিডবোট সমূহকে।

স্পিডবোট মালিক কর্তৃপক্ষ জানান, শনিবার বিকেলে যাত্রীদের ভোগান্তির কথা বিবেচনা করে স্পিডবোট চলাচল শুরু করা হয়েছে। বিআইডব্লিউটিএ সকারী পরিচালক শহিদুল ইসলাম জানান, বিআইডব্লিউটিএ কোনো লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা জারি করেনি। এটা সম্পূর্ণ লঞ্চ মালিক সমিতির ব্যাপার। তবে এখন আবার মালিকগনের সিদ্ধান্তেই লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হয়েছে।

এ বিষয়ে বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আবু কামাল আজাদ জানান, মহাসড়কে অবৈধ থ্রি হুইলার চলাচল করছে। এসব থ্রি হুইলার বন্ধের দাবিতে দুই দিনের জন্য বাস ধর্মঘটের ডাকা হয়। সমিতির সকলের সিদ্ধান্তে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। শনিবার দুপুর থেকে বাস চলছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: