দায়িত্বের পাশাপাশি খেলাধূলা জীবনকে আনন্দময় করে তোলে: এসপি শহীদুল ইসলাম

প্রকাশিত: ০৫ নভেম্বর ২০২২, ০৭:৪১ পিএম

দায়িত্বের পাশাপাশি খেলাধূলা জীবনকে আনন্দময় করে তোলে। প্রতিযোগিতামূলক মনোভাব খেলোয়াড়দের মধ্যে বলয় তৈরী করে শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ, কর্তব্যপরায়ণতা ও পেশাদারিত্ব। খেলাধুলার সঙ্গে স্বাস্থ্য ও মনের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। সুস্থ দেহ মানেই সুস্থ মন। খেলাধুলা জীবনকে করে সুন্দর, পরিশীলিত। জীবনের চলার পথটা করে দেয় সুন্দর।

সুস্থ দেহ থাকলে, একটা সুস্থ মনও থাকবে বলে মন্তব্য করেছেন আন্তঃ থানা পুলিশ সুপার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সভাপতি নোয়াখালী পুলিশ সুপার মোঃ শহীদুল ইসলাম পিপিএম। এছাড়াও তিনি বলেন, প্রশাসনের লোকদের রাতদিন পরিশ্রম করে ডিউটি করতে হয়।মনের রিফ্রেশের জন্য খেলাধূলা কোনো বিকল্প নেই।

শনিবার (৫ নভেম্বর) বিকালে নোয়াখালী জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স মাঠে আন্তঃ থানা পুলিশ সুপার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট -২০২২ উদ্বোধন করেন অতিথিরা। এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রধান অতিথি পুলিশ ট্রেইনিং সেন্টারের কমান্ড্যান্ট (ডিআইজি) এস এম রোকন উদ্দিন ও বিশেষ অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুদ্দিন জেহান। এছাড়াও পুলিশ প্রশাসনের বিভিন্ন স্তরের উর্ধ্বোতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী ব্যক্তিগত সহকারী আলহাজ্ব জাহাঙ্গীর আলম বলেন, খেলাধুলার মাধ্যমে প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি হয়। দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আন্তর্জাতিক অঙ্গনে দেশের পরিচিতি ও সম্মান বাড়ানোর ক্ষেত্রে খেলাধুলার যে সুযোগ সুবিধা ও বিনিয়োগ করেছেন অতীতে কোনো সরকার এর ছিটেফোঁটাও করেনি। ক্রিকেট, ফুটবল ও হকিসহ নানা খেলায় আজ গোটা বিশ্ব বাংলাদেশকে চিনে। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান।খেলা মানুষের মনকে সুন্দর রাখে। সুস্থ মননশীল চর্চায় খেলাধূলার কোনো বিকল্প নেই। ৪টি গ্রুপে জেলার ১০টি থানা, পুলিশ লাইন্স ও পিটিসি এই দশ টিমের ভিতরে খেলা চলবে।উদ্বোধন খেলাটি সুধারাম মডেল থানা বনাম চাটখিল থানার মধ্যে অনুষ্ঠিত হয়। নভেম্বরে ২১ তারিখে ফাইনাল খেলার কথা রয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: