পুকুরে নেমে চোর কান ধরে বলছে, আমার ভুল হয়েছে

প্রকাশিত: ০৫ নভেম্বর ২০২২, ০৮:৪৯ পিএম

চুরির অভিযোগে গ্রেফতার করা হয়েছিল শেখ ফরিদুল নামে এক যুবককে। এরপর তাকে নিয়ে যাওয়া হয়েছিল আদালতে। পথিমধ্যে সে পুলিশ ভ্যান থেকে নামানোর সময় পুলিশদের হাত থেকে ছুটে দেয় দৌড়। পরে পুলিশ তাকে তাড়া করলে পুকুরে ঝাঁপ দেয় সে। কিন্তু শেষরক্ষা হয়নি। অবশেষে আবার ধরা খেয়ে পানা ভর্তি পুকুর থেকে কান ধরে মাফ চেয়ে পুলিশ ভ্যানে গুটিগুটি উঠে পড়ে চোর। শনিবার (৫ নভেম্বর) দুপুরে এমন ঘটনা ঘটে ভারতের হাওড়ার উলুবেড়িয়া মহকুমা আদালতে।

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার চুরির অভিযোগে গ্রেফতার করা হয় ওই যুবককে। শনিবার তাঁকে উলুবেড়িয়া মহকুমা আদালতে নিয়ে যাওয়া হয়েছিল। প্রত্যক্ষদর্শীদের দাবি, ভ্যান থেকে নামানোর সময় পুলিশদের হাত ফস্কে চম্পট দেয় ফরিদুল। এর পর দিগ্‌ভ্রান্তের মতো ছুটতে থাকে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ছুটতে ছুটতে আদালতের কাছেই একটি পানাপুকুরে ঝাঁপ দেয় ফরিদুল। তবে শেষরক্ষা হয়নি।

পুকুরটি মুহূর্তে ঘিরে ফেলেন স্থানীয় বাসিন্দারা। পিছনে দৌড়াতে দৌড়াতে এলাকায় পৌঁছায় পুলিশও। পালানো অসম্ভব বুঝে অবশেষে ‘মাফ’ চেয়ে নেয় চোর। প্রত্যক্ষদর্শীদের দাবি, কান ধরে ফরিদুল পুলিশ কর্মীদের বলে, ‘আমার ভুল হয়েছে।’ এর পর পুকুর থেকে উঠে গুটিগুটি পায়ে আবার পুলিশ ভ্যানে উঠে পড়ে সে।

ফরিদুলের বিরুদ্ধে চুরির মামলা ছিলই। এর পর পুলিশ হেফাজত থেকে পালানোর চেষ্টা করার মামলাও দেওয়া হয়েছে তার বিরুদ্ধে। পালিয়ে যাওয়া চোরকে ধরে খুশির হাসি ফুটেছে পুলিশকর্মীদের মুখে। তবে কী ভাবে চোর পালিয়ে গেল, তা নিয়ে শুরু হয়েছে বিভাগীয় তদন্ত। খবর- আনন্দবাজার।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: