লোহাগাড়ায় ভুয়া মহিলা ডাক্তারকে জরিমানা

প্রকাশিত: ০৮ নভেম্বর ২০২২, ১১:৪০ পিএম

আরিফুল ইসলাম রিফাত, লোহাগাড়া (চট্টগ্রাম) থেকে: চট্টগ্রামের লোহাগাড়ায় ইছমত আরা (৪৬) নামে এক ভুয়া মহিলা ডাক্তারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেলে উপজেলার আমিরাবাদ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডস্থ কিল্লার আন্দর এলাকায় ওই মহিলার বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ। ইছমত আরা একই এলাকার খায়ের আহমদের স্ত্রী। এসময় তার বাড়ি থেকে একটি অক্সিজেন সিলিণ্ডার, একটি হুইল চেয়ার ও একটি সাকশন মেশিন জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ বলেন, ইছমত আরা বেগম নামে মহিলাটি ডাক্তার না হয়েও দীর্ঘদিন ধরে নামের আগে ডাক্তার ব্যবহার করে অনেক গর্ভবতী-প্রসূতি মা এবং বাচ্চার জীবন বিপন্ন করার অভিযোগ পাওয়া গেছে। এমন একটি অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার বিকেলে তার বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় বাড়ির একটি কক্ষে ২টি বেড দেখা যায়। এই কক্ষেই তিনি বাচ্চা প্রসব করান। ওই সময় তার অবহেলাজনিত চিকিৎসা সেবা প্রদানের বিষয়টি উদঘাটিত হওয়ায় ও অভিযুক্ত ব্যক্তি তার দোষ স্বীকার করায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং ভবিষ্যতে এধরণের কার্যক্রম হতে বিরত থাকার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: