সোনা ভেবে পিতলের পুতুল কিনলেন বাবা-ছেলে

প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ১১:১৭ এএম

রাজবাড়ি জেলার গোয়ালন্দ উপজেলার চর দৌলতদিয়া গ্রামের অধিবাসী বাদশা (৬৫) ও সাইদুর রহমান (৩২)। তারা সম্পর্কে বাবা-ছেলে। দুইজন মিলে মোটরসাইকেল যোগে তাড়াহুড়া করে বাড়ি ফিরছিলেন। তবে তাদেরকে আটকের পর জানা যায় কেন এত তাড়াহুড়া করছেন। তবে তাড়াহুড়া করে লাভ হয়নি বাবা-ছেলের। কারণ আড়াই লাখ টাকায় কেনা তাদের সোনার পুতুল দুটি আসলে পিতলের তৈরি ছিল।

জানা গেছে, ঘটনার দিন নাটোরের সিংড়া উপজেলার জামতলী-রানীরহাট সড়কে কয়াখাস নলপুকুরিয়া ব্রিজ মোড় এলাকায় এলোপাথাড়িভাবে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন বাদশা ও তার ছেলে সাইদুর রহমান। এ সময় সন্দেহ হয় এলাকাবাসীর। সন্দেহভাজন গতিবিধি দেখে তারা ওই মোটরসাইকেল থামানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে তাদের ধাওয়া করে।

এক পর্যায়ে ওই উপজেলার বিনগ্রাম বাজার এলাকায় দুজনকে আটক করা। এ সময় পালিয়ে যায় গাড়ি চালক। ওই বাবা-ছেলেকে তল্লাশি করে পাওয়া যায় ব্যাগে রাখা দুটি পুতুল। খবর পেয়ে পুলিশ তাদের থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করে জানতে পারেন, তারা আড়াই লাখ টাকা দিয়ে কিনেছেন ওই পুতুল দুটি। বিক্রেতা একজন মহিলা। ওই মহিলা তাদের জানিয়েছিলেন, পুতুল দুটি সোনার তৈরি।

সিংড়া থানার ওসি মিজানুর রহমান জানান, সোমবার (৭ নভেম্বর) রাতে ওই পুতুলসহ দুইজনকে থানায় নিয়ে আসার পর পরীক্ষা করে দেখা যায় যে পুতুল দুটি পিতলের তৈরি। এ ঘটনায় প্রতারিত বাদশা বাদী হয়ে থানায় মামলা করেছেন। প্রতারককে ধরতে অভিযান চলছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: