সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে

প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ০১:১৭ পিএম

গত দুইদিনের তুলনায় আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। বুধবার (৯ নভেম্বর) আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ এ তথ্য জানান।

তিনি বলেন, গত কয়েকদিনে দেশে সর্বনিম্ন তাপমাত্রা কমে ১৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছিল। তবে গত দুইদিনে সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল তেঁতুলিয়ায় ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আজও তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

বজলুর রশিদ বলেন, বর্তমানে বঙ্গোপসাগরে লঘুচাপের বর্ধিতাংশ উত্তরপূর্ব দিক পর্যন্ত বিস্তৃত রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের এই কর্মকর্তা বলেন, আগামীকাল ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। এছাড়া, সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। আগামী তিনদিনের মধ্যে সারা দেশেই রাতের তাপমাত্রা কমে যাবে বলে জানান বজলুর রশিদ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: