কালীগঞ্জে বিনামূল্যে ৫ শতাধিক কৃষক পেলো কৃষি প্রণোদনা

প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ০৫:১৪ পিএম

মো. রিয়াদ হোসাইন, কালীগঞ্জ (গাজীপুর) থেকে: গাজীপুরের কালীগঞ্জে বিনামূল্যে স্থানীয় ৫২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বুধবার (৯ নভেম্বর) সকালে স্থানীয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্তরের শহীদ ময়েজউদ্দিন মুক্তমঞ্চে এ প্রণোদনা দেওয়া হয়। এছাড়াও একই অধিদপ্তরের আয়োজনে জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসসাদিকজামানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ। এ সময় অন্যদের মধ্যে উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা তাসলিম, উপজেলা প্রকৌশলী মো. বেলাল হোসেন সরকার, প্রকল্প কর্মকর্তা মো. মনিরুল ইসলাম, সমবায় কর্মকর্তা মীর্জা ফারজানা শারমীন, নির্বাচন কর্মকর্তা ফারিজা নূর, বিআরডিবি কর্মকর্তা ইসরাত জাহান, কালীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহমান আরমানসহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা ও কৃষকগণ উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০২২-২৩ অর্থ বছর রবি মৌসুমে ভূট্টা, সরিষা, শীতকালীন পেঁয়াজ ও মুগ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা কর্মসূচির আওতায় স্থানীয় ৫২০ জন কৃষককে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। এর মধ্যে ৪০০ কৃষকের প্রত্যেককে ১ কেজি সরিষা বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, ৭৫ কৃষকের প্রত্যেককে ২ কেজি ভূট্টা বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, ২৫ কৃষকের প্রত্যেককে ৫ কেজি মুগডাল বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার এবং ২০ কৃষকের প্রত্যেককে ১ কেজি পেঁয়াজ বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে প্রদান করা হয়।

এদিকে `বছরে ইঁদুর খাচ্ছে শস্য লক্ষ লক্ষ টন, খাদ্য ঘাটতি রুখতে দরকার ইঁদুর নিয়ন্ত্রণ` প্রতিপাদ্যে জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পরে ফাঁদে আটক ইঁদুর বালতির পানিতে চুবিয়ে মেরে দেখান অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: