বিশ্বকাপের আগে আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২, ১২:০১ এএম

দরজায় কড়া নাড়ছে কাতার ফুটবল বিশ্বকাপ। ইতিমধ্যেই দলগুলো তাদের বিশ্বকাপের স্কোয়াডও ঘোষণা করতে শুরু করেছে। ইতিমধ্যেই ব্রাজিল তাদের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা। স্বাভাবিকভাবেই এরপর থেকেই প্রতিদ্বন্দী আর্জেন্টিনা সমর্থকরাও অপেক্ষায় আছেন কাতার বিশ্বকাপের তাদের স্কোয়াড দেখার জন্য।

তবে এই শেষ সময়ে এসে বড় দুঃসংবাদ শুনতে হলো আর্জেন্টিনাকে। দলটির গুরুত্বপূর্ণ মিডফিল্ডার জিওভানি লো সেলসোকে একেবারেই পাচ্ছে না আর্জেন্টিনা। এতদিন তাঁকে পাওয়া নিয়ে কিছুটা আশা থাকলেও সেটা শেষ হয়ে গেছে। পুরো আসর থেকেই ছিটকে গেছেন সেলসো।

আর্জেন্টাইন মিডফিল্ডারের ক্লাব ভিয়ারিয়ালের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। জানানো হয়েছে, চোট থেকে সুস্থ হতে সেলসোকে অস্ত্রোপচার করতে হবে। যার জন্য লম্বা সময় মাঠের বাইরে থাকতে হবে সেলসোকে। তাই স্বাভাবিকভাবেই বিশ্বকাপ খেলা হবে না সেলসোর।

লা লিগায় গত রোববার অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে দলের ১-০ গোলে হারের ম্যাচে চোট পেয়ে মাঠ ছাড়েন লো সেলসো। ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, পেশিতে চোট পেয়েছেন সেলসো। তবুও এর মধ্যে সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছিল। কিন্তু সেই আশা আপাতত আর নেই। বিশ্বকাপের আগ মুহূর্তে সেলসোকে না পাওয়া বড় ধাক্কা আর্জেন্টিনার জন্য। কারণ কোচ লিওনেল স্কালোনির দলে গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন এই মিডফিল্ডার।

আগামী ২০ নভেম্বর পর্দা উঠবে এবারের বিশ্বকাপের। দেশটির আটটি স্টেডিয়ামে চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়বে ৩২টি দল। বিশ্বকাপের প্রথম দিন স্বাগতিক কাতার মুখোমুখি হবে ইকোয়েডরের। একদিন পর ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: