প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

স্বপ্নীল দাস

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীর বাউফলে কাঠের সেতু যেন মরণফাঁদ

   
প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ, ১০ নভেম্বর ২০২২

পটুয়াখালীর বাউফল উপজেলার সূর্যমণি ইউনিয়নের পশ্চিম ইন্দ্রকুল গ্রামের রাড়ি বাড়ি সংলগ্ন কাঠের সেতুটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। এলাকাবাসী দীর্ঘদিন ধরে ওই খালের ওপর একটি সেতু নির্মাণের দাবী জানালেও তা আমলে নিচ্ছে না কতৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ওই এলাকার সাজ্জালের খালে সেতু না থাকায় দীর্ঘদিন থেকে ভোগান্তির শিকার হচ্ছেন পশ্চিম ইন্দ্রকূল গ্রামের দুই শতাধিক পরিবার। দুই বছর আগে স্থানীয় এক ব্যবসায়ী উদ্যোগ নিয়ে গ্রামবাসীকে একটি অস্থায়ী কাঠের সেতুটি নির্মাণ করে দেন।
বর্তমানে সেতুটি মরণফাঁদে পরিণত হয়েছে।

ওই গ্রামের নুরুল ইসলাম হাওলাদার ও সাইজউদ্দিন হাওলাদার জানান, ছোট্ট একটি আয়রন ব্রিজ হলেই আমরা নিরাপদে চলাচল করতে পারি। কিন্তু এ ব্যাপারে কেউ কোন পদক্ষেপ নিচ্ছে না। প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে স্কুল কলেজের শিক্ষার্থীরা ওই সেতু পারাপার হচ্ছে।

সূর্যমণি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু জানান, সেতুটি মরণফাঁদে পরিণত হওয়ায় এলাকাবাসী দুর্ভোগের শিকার হচ্ছেন। এ ব্যাপারে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে শীঘ্রই পদক্ষেপ নেয়া হবে।

এলজিইডির বাউফল উপজেলা প্রকৌশলী সুলতান হোসেন জানান, জনসাধারণের সুবিধার জন্য খুব দ্রুত সেতুটি নির্মাণের উদ্যোগ নেয়া হবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: