প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

রাজধানীকে অক্সিজেনের হাব বানাতে চাই: আতিকুল

   
প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, ১০ নভেম্বর ২০২২

ঢাকা শহরে অক্সিজেনের খুব প্রয়োজন, আমরা রাজধানীকে অক্সিজেনের হাব বানাতে চাই। সেক্ষেত্রে ছাদ বাগান, ছাদ কৃষি খুবই গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি কপোরেশন মেয়র আতিকুল ইসলাম। বৃহস্পতিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় গুলশান ডিএনসিসি নগরভবনে ছাদ বাগান নিয়ে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির আওতাধীন এলাকায় যারা সঠিক পদ্ধতিতে ছাদ বাগান করবেন তাদের আমরা পুরস্কৃত করব। সঠিকভাবে ছাদ বাগান করা গেলে সেখান থেকে অক্সিজেনও পাওয়া যাবে আবার উৎপাদিত খাদ্যও খাওয়া যাবে। সঠিক উপায়ে ছাদ বাগান করলে আমরা ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে সেই বাগানের মালিককে পুরস্কৃত করব। এ বিষয়ে বোর্ডের সঙ্গে আমাদের কথা হয়েছে।

ডিএনসিসি মেয়র বলেন, রাজধানীবাসীকে গাছ লাগানের প্রতি উৎসাহিত করতে আমরা গাছের পরিচর্যাকেন্দ্র বা হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিয়েছি। সেই সঙ্গে অ্যানিম্যাল কেয়ারের জন্য একটি অ্যানিম্যাল হাসপাতালও তৈরি করা হবে। এ জন্য মিরপুরে একটি জায়গা নির্ধারণ করা হয়েছে, যেখানে গাছ ও অ্যানিম্যাল হাসপাতাল নির্মাণ করা হবে। কোন গাছ অসুস্থ হলে গাছের মালিক এই হাসপাতালে এসে পরিচর্যা করার জন্য সার্বিক পরামর্শ এবং চিকিৎসা পাবেন।

আলোচনা সভায় এ সময় আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান প্রমুখ।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: