পায়ে হেঁটে ৬৪ জেলা পাড়ি দেবেন ইকবাল, কক্সবাজার থেকে যাত্রা শুরু

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২, ০৬:০১ পিএম

কক্সবাজার থেকে হেঁটে ৬৪ জেলা ভ্রমণ করবেন রাজবাড়ীর ইকবাল মণ্ডল ইউসুফ। গতকাল বৃহস্পতিবার (১০ নভেম্বর) বেলা ১১টার দিকে কক্সবাজার কেন্দ্রিয় শহীদ মিনার থেকে হেঁটে ৬৪ জেলার উদ্দেশে হাঁটা শুরু করেন তিনি। ইকবাল মণ্ডল ইউসুফ একজন শিক্ষার্থী ও রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার তোফাদিয়া গ্রামের দেলবর মণ্ডলের ছেলে।

এই যুবক জানান, মাদকের ভয়াবহতা থেকে রক্ষা, রক্তদানে উৎসাহ ও পরিবেশের বন্ধু গাছ কাটা থেকে বিরত রাখতে হেঁটে ৫৫ দিনে দেশের ৬৪ জেলা ভ্রমণ করবেন। কক্সবাজার থেকে হাঁটা শুরুর পর আগামী ৫ জানুয়ারি নিজ জেলা রাজবাড়ীতে পৌঁছাবেন। প্রতিদিন গড়ে ১০ ঘণ্টা হাঁটবেন ইউসুফ।এর আগে ২৪ ঘণ্টায় খুলনা থেকে রাজবাড়ীর বালিয়াকান্দিতে ১৩০ কিলোমিটার ও ১৪ ঘণ্টায় ঢাকা থেকে রাজবাড়ীতে হেঁটে আসার অভিজ্ঞতা রয়েছে ইউসুফের।

এ ছাড়া নিজেকে ফিট রাখতে দিনে কমপক্ষে ৩০ কিলোমিটার হাঁটেন বলেও জানান এই যুবক। ইকবাল আরো জানান, দেশে মাদকের ভয়াবহতা থেকে যুব সমাজকে বাঁচাতে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিতে পায়ে হেটে ৬৪ জেলা ভ্রমণের উদ্যোগ নেন। কক্সবাজার হয়ে প্রথমে বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি ও ফেনী জেলা হয়ে সারা দেশ ভ্রমণ করবেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: