আ.লীগ খেলতে পছন্দ করে, আমরা খেলতে পারি না: শামা ওবায়েদ

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২, ০৬:০৮ পিএম

বিএনপি সর্বদাই জনগণের সেবায় নিয়োজিত বলে জানিয়েছেন ফরিদপুরে বিএনপির সমাবেশের সমন্বয়কারী ও দলের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার খেলতে পছন্দ করে, বিএনপি খেলতে পারে না। তারা জনগণের সেবায় নিয়োজিত। শুক্রবার (১১ নভেম্বর) দুপুরে ফরিদপুর কোমরপাড়া আব্দুল আজিজ ইনস্টিটিউশনের মাঠে বিভাগীয় গণসমাবেশের মাঠ পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো জানান,  দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এবং আগামী দিনের প্রধানমন্ত্রী তারেক রহমানের নেতৃত্বে বিএনপি আজ সর্বাধিক শক্তিশালী একটি রাজনৈতিক দল। শামা ওবায়েদ বলেন, এই অবৈধ সরকারের আমলে দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে। বিদ্যুতের দাম বৃদ্ধি পেয়েছে। দেশে গুম-খুনের ঘটনা বেড়েছে। সাধারণ মানুষ হামলা-মামলার শিকার হচ্ছে, হয়রানির শিকার হচ্ছে। এই অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামানোর জন্য আজ সারা দেশের মানুষ আন্দোলনে নেমেছে। আমরা চাই একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন।

এই নেত্রী আরো জানান, আমরা জানতাম, সমাবেশের আগেই এই ভোট চোর সরকার পরিবহন ধর্মঘটের ডাক দেবেন। আমরা সেভাবেই প্রস্তুতি নিয়েছিলাম। পরিবহন ধর্মঘট সরাসরি ডাকুক কিংবা পরোক্ষভাবে ডাকুক গত পাঁচটি সমাবেশে আমাদের অভিজ্ঞতা হয়েছে। আমরা সেভাবেই সম্মেলন সফল করতে নেতাকর্মীদের আগে থেকেই নির্দেশনা দিয়েছি সম্মেলনস্থলে আসার জন্য। কোনো অপশক্তিই আমাদের এই সম্মেলনকে বাধাগ্রস্ত করতে পারবে না।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, বিভিন্ন জায়গায় সড়কে নেতাকর্মীদের বাধা দেওয়া হচ্ছে, হয়রানি করা হচ্ছে। তারপরও ফরিদপুরের ৫টি জেলা থেকে বিপুল পরিমাণ নেতাকর্মী পুলিশি বাধা অতিক্রম করে সমাবেশস্থলে এসেছেন। এছাড়া গত পরশু দিন ফরিদপুরের বিভিন্ন জায়গায় পুলিশ অভিযান চালিয়েছে। হোটেলে-হোটেলে গিয়ে তারা তল্লাশি চালিয়েছে। কিছু নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। গাড়ি বন্ধ করে দিয়েছে। সমাবেশকে বাধাগ্রস্ত করতে সরকার সব ধরনের প্রতিবন্ধকতা তৈরি করছে। সরকার যতই প্রতিবন্ধকতা তৈরি করুক না কেনো যেকোনো প্রতিবন্ধকতাই আমাদের এই সমাবেশকে বাধাগ্রস্ত করতে পারবে না। আমাদের সমাবেশ সফল হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: