পঞ্চগড়ে গভীর রাতে আগুনে পুড়ে ছাই হলো ৭০ দোকান

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২, ০২:৪১ পিএম

পঞ্চগড়ের সবচেয়ে বড় রাজনগড় বাজারে গেল রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় রাজনগড় বাজারের ক্ষুদ্র ও মাঝারি ব্যাবসায়ীদের ৭০ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে করে প্রায় কোটি টাকার মালামালসহ দোকান ঘর পুড়ে যাওয়ায় পথে বসেছে ক্ষুদ্র ব্যবসায়ীরা। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা সরকারের আর্থিক সহযোগীতা কামনা করেছেন। শুক্রবার রাত দেড়টার দিকে মধ্যবাজারের শুটকির দোকান থেকে অগ্নিকাণ্ডের শুরু হয় বলে স্থানীয়দের ধারণা। এরপর আগুন দ্রুত পাশের মুরগীহাটি, পানহাটি, মুড়িহাটি, চুড়িহাটিতে ছড়িয়ে পড়ে।

ফায়ার সর্ভিস ও স্থানীয়রা জানায়, মধ্য রাতে আগুনের খবর পেয়ে পঞ্চগড় ফায়ার সার্ভিস এর সবগুলো ইউনিট দ্রুত ঘটনাস্থলে আসে। স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ মানুষের সহায়তা এবং ফায়ার সার্ভিসের দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ততক্ষণে আগুনের লেলিহান শিখায় চারটি পট্টির অন্তত ৭০টি দোকানসহ মালামাল পুড়ে যায়। ফায়ার সার্ভিস এর পক্ষ থেকে তাৎক্ষণিক ক্ষতির পরিমাণ জানাতে পারেনি। তবে স্থানীয় ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ধারণা, আগুনে ৭০টি দোকান পুড়ে যাওয়ায় কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে।

পঞ্চগড় বাজারের মুরগী হাটির ব্যবসায়ী আশরাফুল ইসলাম বলেন, আগুনে আমাদের প্রায় ২৪ টি মুরগীর দোকান পুড়ে যায়। প্রাতিটি দোকানেই কমবেশি মুরগী ছিল। এদের কেউ দেশী মুরগী এবং কেউ ব্রয়লার মুরগী বিক্রি করেন। আকশ্মিক আগুনে আমাদের দোকান ঘরের সাথে ব্যবসায়ীক পুঁজিও শেষ হয়ে গেছে। মুরগী ব্যবসা স্বাভাবিক রাখতে আমরা সরকারের আর্থিক সহযোগীতা চাই।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর উপ সহকারি পরিচালক শেখ মো. মাহবুবুল ইসলাম বলেন, রাত দেড়টার দিকে খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। আমাদের সব ইউনিট কাজ করেছেন। কোন দোকান থেকে এবং কিভাবে আগুনের শুরু হয়, প্রাথমিকভাবে জানা যায়নি। তবে ব্যবসায়ীদের সাথে কথা বলে আমরা আগুনে ৬৫ দোকান পুড়ে গেছে প্রাথমিকভাবে আমরা তালিকা করেছি।

সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদুল হক বলেন, স্থানীয়দের সহায়তায় পঞ্চগড়, তেঁতুলিয়া, বোদা ও আটোয়ারী ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের প্রচেস্টায় প্রায় দুই ঘন্টা পর ভয়াবহ অগ্নিকান্ড নিয়ন্ত্রণে আসে। এতে অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে। ব্যাবসায়ীদের সাথে কথা বলে জরিপের মাধ্যমে ক্ষতির পরিমান নির্নয় করা কবে। সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: