গোপালগঞ্জে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২, ০৫:১৯ পিএম

গোপালগঞ্জের মুকসুদপুরে দাসেরহাট খেলার মাঠ ভূমি দস্যুদের হাত থেকে রক্ষার দাবিতে মাঠের মধ্যেই মানব-বন্ধন কর্মসূচী পালন করেছেন পাঁচ গ্রামের বাসিন্দারা। শনিবার বেলা ১১টার দিকে মুকসুদপুর উপজেলার দাসেরহাট, ভ্রমরগ্রাম, হাকিমপুর, খড়িকাইন ও পূর্ব সালিনাবক্স গ্রামের সাধারণ জনগণ শত বছরের ওই খেলার মাঠে জড়ো হন এবং এলাকার ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচাতে সরকারি খাস-ভূমিস্থ ওই খেলার মাঠটি বাঁচানোর দাবি জানান।

মানব-বন্ধন চলাকালে সেখানে বক্তব্য রাখেন, এলাকার সন্তান অবসরপ্রাপ্ত কর- কমিশনার বীর মুক্তিযোদ্ধা মোঃ রুস্তম আলী মোল্লা ও অবসরপ্রাপ্ত কৃষিবিদ ড. নলিনী রঞ্চন বসাক, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাবির মিয়া, গোবিন্দপুর ইউপি-চেয়ারম্যান ওবাইদুল ইসলাম ও আওয়ামীলীগ নেতা ইলিয়াস হোসেন সহ অনেকে।

বক্তারা বলেন, প্রায় দেড় শ’ বছর ধরে ওই পাঁচ গ্রামের বাসিন্দাদের এটিই একমাত্র খেলার মাঠ। সম্প্রতি এলাকার যুব-সমাজের পক্ষ থেকে এটির নামকরণ করা হয়েছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম। এলাকার কিশোর ও যুব সমাজকে নেশার আগ্রাসন থেকে বাঁচানোর জন্য এবং তাদেরকে খেলাধূলার পরিবেশে আনার জন্য এ মাঠটিকে ভূমি দস্যুদের হাত থেকে রক্ষা করা জরুরি।

তাছাড়া, এ মাঠটি অত্র অঞ্চলের সাম্প্রদায়িক সম্প্রীতির মিলনমেলার মাঠ। তাই এ মানব- বন্ধনের মধ্য দিয়ে তারা প্রধানমন্ত্রীর কাছে এ খেলার মাঠটি রক্ষার জন্য আকুল আবেদন জানাচ্ছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: