প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

আ.লীগ বলে আমার ভোট আমি দেব, তোমার ভোটও আমি দেব: ফখরুল

   
প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, ১২ নভেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগকে উদ্দেশ করে বলেছেন, জোর করে কোনো দিন মানুষের সংগ্রামকে বন্ধ করা যাবে না। ফেরাউন পারেনি, নমরুদ পারেনি, মুসোলিনি পারেনি, আইয়ুব খান পারেনি, আপনারাও পারবেন না। শনিবার (১২ নভেম্বর) ফরিদপুরের কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউট মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আর কোনো অন্যায়-অত্যাচার সহ্য করা হবে না হুঁশিয়ারি দিয়ে ফখরুল বলেন, আমরা রুখে দাঁড়াব। তরুণদের জেগে উঠতে হবে। সমস্ত মানুষকে জেগে উঠতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে। নেতাকর্মীদের বিরুদ্ধে যে ৩৫ লাখ মামলা রয়েছে তা প্রত্যাহার করতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকারের অধীনে আর কোনো নির্বাচন হতে দেয়া হবে না। অবিলম্বে জাতীয় সংসদ বিলুপ্ত করে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নইলে আন্দোলনের মাধ্যমে এ সরকারকে ক্ষমতা থেকে নামানো হবে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না, হতে দেয়াও হবে না।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশের মানুষ সারাজীবন লড়াই করে গেছেন ভোট দেয়ার অধিকারের জন্য। কিন্তু আওয়ামী লীগ সরকার নিজেরাই নির্বাচন করতে চায়। তারা এককভাবে নির্বাচন করে ক্ষমতায় আসতে চায়। কিন্তু আমার কথা হলো, বাংলাদেশের জনগণের কথা হলো, আমার ভোট আমি দিব, যাকে খুশি তাকে দিব। কিন্তু আওয়ামী লীগ সরকার সেটা মানবে না। আওয়ামী লীগ সরকার বলে আমার ভোটও আমি দেব, তোমার ভোটও আমি দেব।

মির্জা ফখরুল বলেন, আমাদের ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে। আওয়ামী লীগ রিজার্ভের টাকা গিলে খেয়েছে। তারা এমন কোনো খাত বাকি রাখেনি যেখান থেকে লুটপাট না করেছে। আমরা এমন বাংলাদেশ দেখতে চাইনি।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ নাকি গণতন্ত্রকে রক্ষা করেছে। তার কথা শুনে ঘোড়াও হাসে। আওয়ামী লীগ দেশের আলেম ওলামাদের হয়রানি করছে। তাদের নামে মিথ্যা মামলা দিয়ে জেলে ঢোকাচ্ছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে চার বছর ধরে জেলে রেখেছে। জোর করে খুন করে-গুম করে ক্ষমতায় থাকা যাবেনা।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে তিনি বলেন, দেশটাকে আপনার বাপের মনে করেন। দেশটা আপনার বাপের না। এ দেশকে সাধারণ মানুষের।’ ফরিদপুরে বিএনপির এ গণসমাবেশে আবারও সরকার পতনের ঘোষণা দেন কেন্দ্রীয় নেতারা। সমাবেশে আন্দোলন সফল না হওয়া পর্যন্ত মাঠ ছাড়বেন না এ কথা জানিয়ে নেতাদের দাবি, সরকার পতন আন্দোলনে সম্পৃক্ততা বেড়েছে জনগণের। বিএনপির এ বিভাগীয় গণসমাবেশ কর্মসূচি শেষ হবে ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে বলেও জানান তারা।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: