কামরুল হাসান অভি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবি ক্যাম্পাসে মাদকদ্রব্যসহ ৩ বহিরাগত আটক

   
প্রকাশিত: ১০:০৮ পূর্বাহ্ণ, ১৩ নভেম্বর ২০২২

মাদক সেবনকালে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে তিনজন বহিরাগতকে হাতেনাতে ধরেছে প্রক্টরিয়াল টিম। শনিবার (১২ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের পুরাতন শেখ রাসেল স্কুল মাঠ থেকে তাদের মাদকদ্রব্যসহ ধরা হয়। পরে ভবিষ্যতে ক্যাম্পাসে এসব কাজ না করার শর্তে তাদের ছেড়ে দেয়া হয়।

জানা গেছে, আটককৃত সকলেই বহিরাগত। এরমধ্যে নওগাঁ জেলার সেলিম রেজা (১৯)। তিনি নগরীর একটি রেস্টুরেন্টে কাজ করেন। মেহেদী হাসান (২২) রাজশাহী সিটি কলেজে পড়াশোনা করেন এবং আলমগীর হোসেন (২২) ঢাকায় কাজ করেন বলে জানা গেছে।

প্রক্টর অফিস সূত্রে জানা গেছে, প্রতিদিনের ন্যায় আজকেও রাতে টহল পরিচালনা করার সময় তিনজন বহিরাগতকে ক্যাম্পাসে নেশা করতে দেখা যায়। এ সময় পুরাতন শেখ রাসেল স্কুল মাঠ থেকে নেশাজাত দ্রব্যসহ তাদের আটক করে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়। ভবিষ্যতে দ্বিতীয়বার ক্যাম্পাসে না আসার শর্তে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

জানতে চাইলে সহকারী প্রক্টর ড. পুরনজিত মহালদার বলেন, প্রতিদিনের মতো আজকেও আমরা টহল দিচ্ছিলাম। হঠাৎ কিছু বহিরাগত লাইটের আলোতে কিছু একটা বানাচ্ছিলো। তাদের কাছে যেতেই তাদের হাতে থাকা সব গাঁজা দুরে ফেলে দিলে আমি খুঁজে বের করি এবং তাদেরকে জিজ্ঞেসাবাদ করি। তারা সকলেই বহিরাগত ছিলো। বহিরাগতদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও দিনেদিনে মিশে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এমন কর্মকান্ডে লিপ্ত না হওয়ার আহবান জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ক্যাম্পাসে সব ধরনের মাদকসেবন কিংবা অশালীন কর্মকাণ্ড বন্ধ করার লক্ষ্যে আমরা তৎপর আছি। এমন অভিযান অব্যাহত থাকাবে বলে জানান তিনি।

এসময় টহলে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. জহুরুল আনিস।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: