প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশে ভর্তি মেলায় ৫০ শতাংশ ছাড়

   
প্রকাশিত: ১:২৫ অপরাহ্ণ, ১৩ নভেম্বর ২০২২

কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশে ভর্তি মেলা শুরু হয়েছে ১৩ নভেম্বর থেকে, চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। যেখানে ৫০ শতাংশ ছাড়ে ভর্তি হতে পারবে ছাত্ররা। রবিবার এ মেলার উদ্বোধন করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ডঃ এইচ এম জহিরুল হক। ৭ দিনের এ মেলা চলবে প্রগতি সরণিতে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভবনে। ভর্তি ফিতে ছাড় ছাড়াও যাঁরা ‘স্পট অ্যাডমিশন’ নেবেন, তাঁদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরষ্কার। এখানে অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী, আধুনিক ক্লাসরুম, ডিজিটালাইজড লাইব্রেরী ও মডার্ন ল্যাবের সুব্যবস্থা রয়েছে।

উল্লেখ্য, এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে টিউশন ফির ওপরেও ১০০ শতাংশ পর্যন্ত বৃত্তি থাকছে। এর মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় যাঁদের দুটি মিলে চতুর্থ বিষয় ছাড়া জিপিএ–১০ রয়েছে, তাঁরা টিউশন ফিতে শতভাগ ছাড় পাবেন।

এমবিএ ও ইএমবিএ (রেগুলার ও এক্সিকিউটিভ) প্রোগ্রামে টিউশন ফির ওপর ৫০ শতাংশ ছাড় থাকছে। শিপিং ও মেরিটাইম সায়েন্স, বিবিএ, সিএসই, ইইই, এলএল.বি, ইংলিশ, মিডিয়া কমিউনিকেশন ও জার্নালিজম এবং মাস্টার্স ইন মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস বিষয়ে যাঁরা ভর্তি হতে ইচ্ছুক তাঁদের জন্য টিউশন ফির ওপর রয়েছে ৪০ শতাংশ ছাড়। ভর্তি-ইচ্ছুকদের ০১৭০৭০৭০২৮০, ০১৭০৭০৭০২৮১, ০১৭০৭০৭০২৮৪ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলাদেশে একমাত্র এই বিশ্ববিদ্যালয়ে শিপিং ও মেরিটাইম সায়েন্স এবং মাস্টার্স ইন মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস বিষয়ে শিক্ষার সুবিধা রয়েছে যেটা বাংলাদেশের আর কোন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে নেই। তাছাড়াও মিডিয়া গ্র্যাজুয়েটদের শতভাগ চাকুরির নিশ্চয়তা রয়েছে।

মেলা উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সকল ডিন, বিভাগীয় প্রধান সহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: