মাঠে না থাকলে তো খেলা হবে না: নির্বাচন কমিশনার আনিছুর

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২, ০৪:৫০ পিএম

জাতীয় সংসদ নির্বাচন সব দলকে মাঠে থাকার আহবান জানিয়ে নির্বাচন কমিশনার মো.আনিছুর রহমান বলেন, মাঠে থাকতে হবে। মাঠে না থাকলে তো খেলা হবে না। মাঠে না এসে তো কেউ বলতে পারবে না পরিবেশ নাই। রোববার (১৩ নভেম্বর) নির্বাচন ভবনের নিজ দফতরে এমন মন্তব্য করেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।

আপনারাও তো এক দলের রেফারি হতে চান না-এমন প্রশ্নের জবাবে এই কমিশনার আরো বলেন, অবশ্যই না। সে রকম কাজ করবো না। এটা পরিস্কার আগেও বলেছি। এখনো বলছি। আমরা আমাদের পরিবেশ, পরিস্থিতি সৃষ্টির যে কাজ সেটা করবো। না পারলে তখন বুঝবো যে আমাদের যেটা বলে তা করবো। আমাদের আশা থাকবে সব দলের রেফারি হিসেবে থাকবো। সব পক্ষ নিয়েই ভোটের মাঠে থাকবো।

তিনি বলেন, এক সময় তো ভোটের কেউ নিতে চাইতো না। এখন কিন্তু এমন পরিস্থিতি নেই। আমাদের সময় এমন হয়েছে। একটা সময় ছিল ৮০ দশকে, ভোটের দায়িত্বে কেউ আসতে চাইতেন না। এখন নিয়মের মধ্যে এসেছে। দু একজন তো এদিক সেদিক হবেই। তবে আশাকরি সবাই নিষ্ঠার সঙ্গেই দায়িত্ব পালন করবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, লেবেল প্লেয়িং ফিল্ড তৈরি করা, এটাই হলো সবচেয়ে চ্যালেঞ্জ। আমরা ওইদিকেই নজর দেবো। কিভাবে ওটা করা যায় সে বিষয়ে গুরুত্ব দেবো বেশি। এটা যদি সবাই না পায় তাহলে তো ভোটে পরিবেশ থাকবে না। শেষ দিন পর্যন্ত আমাদের এই প্রচেষ্ট থাকবে। সব দলকে আনাই আমাদের বড় চ্যালেষ্ট। সফল হবো কিনা জানিনা, শেষ দিন পর্যন্ত আমাদের এই চেষ্টা থাকবে।

মো. আনিছুর রহমান বলেন, মাঠে থাকতে হবে। মাঠে না থাকলে তো খেলা হবে না। মাঠে না এসে তো কেউ বলতে পারবে না পরিবেশ নাই। আমার মনে পরিস্থিতি তেমন হবে না। এখনো ১৩ মাস সময় আছে। এর মাঝে রাজনীতিতে অনেক পরিবর্তন আসতে পারে। দেশে আসতে পারে। বিশ্বে আসতে পারে।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসবে না এমনটা মনে করছি না। সব দল নির্বাচনে আসার মতো পরিস্থিতি না হলে কী করবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কী করবেন- সেটা যখন সময় আসবে তখন দেখা যাবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: