মায়ের কবরে সমাহিত হবেন গায়ক আকবর

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২, ০৬:৫৭ পিএম

সদ্য প্রয়াত ‘ইত্যাদির’ খ্যাত কণ্ঠশিল্পী আকবরের মরদেহ হাসপাতাল থেকে নিয়ে যাওয়া হবে মিরপুরের বাসায়। সেখানে স্থানীয় মসজিদে প্রথম নামাজে জানাজার পর তার মরদেহ নিয়ে রাতেই যশোরে নিয়ে যাওয়া হবে। আজ রবিবার (১৩ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেন কণ্ঠশিল্পী আকবরের স্ত্রী কানিজ ফাতেমা। তিনি বলেন, যশোরের সুজলপুর গ্রামে আকবরের বাড়ি। সেখানে দ্বিতীয় জানাজা শেষে সোমবার (১৪ নভেম্বর) তার মায়ের কবরে আকবরকে সমাহিত করা হবে।

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মঞ্চ থেকে উঠে আসা গায়ক আকবর অনেক দিন ধরেই অসুস্থ ছিলেন। তিনি ডায়াবেটিসের পাশাপাশি দুই বছর ধরে জন্ডিস, কিডনিতে সমস্যা, রক্তের প্রদাহসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। গত জানুয়ারি থেকে তিনি বিছানায়। আকবরের দুই কিডনি নষ্ট হয়ে যাওয়ায় শরীরে পানি জমে তার ডান পা নষ্ট হয়ে গিয়েছিল। গেল মাসে অস্ত্রোপচারের মাধ্যমে সেই পা কেটে ফেলা হয়েছিল। পা কাটার পর বেড়ে যায় তার কিডনি ও লিভারের সমস্যা।

এ জন্য আকবরকে ভারতে নিয়ে যাওয়ার কথাও ছিল। কিন্তু তার আগেই অনন্তলোকে যাত্রা করেন আকবর। রবিবার দুপুর ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এর আগে কিডনি রোগে আক্রান্ত হয়ে কয়েক দফায় দেশে ও দেশের বাইরে চিকিৎসা নিয়েছেন আকবর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার জন্য ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন।

‘তোমার হাত পাখার বাতাসে’ গানের এই শিল্পী যশোর শহরে রিকশা চালাতেন। ইত্যাদিতে গান গাওয়ার পর তার ভাগ্য বদলে যায়। তবে, অসুস্থতার কারণে দীর্ঘদিন স্টেজ-শো করতে পারছিলেন না তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: