‘যে কোন প্রশিক্ষণ থেকেই শিক্ষা নেওয়া উচিৎ না হলে জীবন হবে ইকোনো কলমের মত’

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ০১:৩৭ পিএম

যে কোন প্রশিক্ষণ থেকেই শিক্ষা নেওয়া উচিৎ, না হলে জীবন হবে ইকোনো কলমের মত, কালি ফুরিয়ে গেলে আর ব্যবহার করা হয় না তা ফেলে দিতে হয়, ওয়ান টাইম ইউজ’র মত। প্রশিক্ষণ থেকে শিক্ষা নিয়ে জীবনের কর্ম ক্ষেত্রে প্রয়োগ করলে জীবন হবে উজ্জল। প্রশিক্ষন নিয়ে ভাল কিছু করা যায় মন দিয়ে প্রশিক্ষণ গ্রহণ করতে হবে।

পাংশা উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত আসনের মহিলা সদস্য এবং ইউনিয়ন পরিষদের সচীবগনের ৩ দিন ব্যাপী ইউনিয়ন পরিষদ সম্পর্কিত অবহিত করণ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এসব কথা বলেন।

পাংশা উপজেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এন আই এলজি)’র সহযোগীতায় সোমবার সকাল ১১ টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়। প্রশিক্ষণ কর্মশালায় হাবাসপুর, বাহাদুরপুর ও বাবুপাড়া ইউনিয়নের সকল জনপ্রতিনিধিগন অংশ গ্রহণ করেছেন। পর্যায়ক্রমে এ প্রশিক্ষণ চলবে ৯দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস, বাবুপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইমান আলী সরদার,হাবাসপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মামুন খান, বাহাদুরপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সজীব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রশিক্ষনে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৫ম তফসীল (ধারা ৮৯ দ্রষ্টব্য) অনুযায়ী ইউনিয়ন পরিষদের অধীনে বিবেচ্য অপরাধ সমূহ নিয়ে আলোচনা ও তার প্রতিকার বিষয়ক আলোচনা করেন এ প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষক জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এন আই এলজি)’র গবেষক মোঃ নুরুল ইসলাম।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: