আর্জেন্টিনা সমর্থকদের টেক্কা দিয়ে ব্রাজিলের ৫০০ হাতের পতাকা

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ০৬:২৩ পিএম

আর মাত্র কয়েক দিন পর বিশ্বকাপ ফুটবলের আসর। আগামী ২০ নভেম্বর থেকে কাতারে ফুটবল বিশ্বের শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হতে যাচ্ছে। বিশ্বকাপের উত্তাপ ছড়িয়েছে বাংলাদেশেও। দেশের ফুটবলপ্রেমীদের বড় একটা অংশ অবশ্য আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক। প্রিয় দলের প্রতি ভালোবাসা দেখাতে সমর্থকদের মধ্যে উন্মাদনার শেষ নেই। উন্মাদনার এমন নিদর্শন পাওয়া গেল কুমিল্লার বরুড়া উপজেলার বরুড়া পৌরসভার কসামি এলাকায়।

আসন্ন বিশ্বকাপে আর্জেন্টিনার দলের প্রতি শুভকামনা জানিয়ে কয়েক দিন আগে ৭০  হাতের লম্বা পতাকা প্রদর্শন করেছেন জাহানপুর দলটির সমর্থকেরা। আর এর কিছুদিন পরেই পাল্টা জবাব দিতে  দীর্ঘ ৫০০ হাতের পতাকা তৈরি করেছে ব্রাজিলের সমর্থকরা। গতকাল রোববার (১৩ নভেম্বর) বিকেলে জেলার বরুড়া উপজেলার বরুড়া পৌরসভার কসামি এলাকায় এ পতাকা প্রদর্শন করেন তারা। এসময় আনন্দে মেতে উঠেন ফুটবল প্রেমীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, কসামি ব্রাজিল ফ্যানস নামক একটি সংগঠনের পক্ষ থেকে ৫০০ হাতের এই পতাকা প্রদর্শন করা হয়। সংগঠনের সদস্য গাজী দেলোয়ার হোসেন, গাজী জামাল হোসেন, জহির হোসেনের অর্থায়নে এ পতাকা তৈরি করা হয়েছে। প্রদর্শন শেষে তা কসামি সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়কে গাছের সঙ্গে টানানো হয়। এর আগে একই গ্রামে ৭০ হাতের পতাকা তৈরি করে প্রদর্শন করেছিল আর্জেন্টিনার সমর্থকরা। গাজী দেলোয়ার হোসেন নামে এক ব্রাজিল সমর্থক জানান, বিশ্ব ফুটবলে পাঁচ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। ব্রাজিলের খেলা আমার খুব ভালো লাগে। সেজন্য আমি ব্রাজিলকে সমর্থন করি। সেই সমর্থনের জেরে আজ ৫০০ হাতের পতাকা টানিয়েছি।

বরুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, প্রতি আসরেই ভক্তরা তাদের প্রিয় দলের পতাকা তৈরি করে। তবে এর জের ধরে যেন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয়, কেউ যেন বিশৃঙ্খলায় না জড়াতে পারে সেজন্য পুলিশের সজাগ দৃষ্টি থাকবে সবসময়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: