মোংলায় স্কুল শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় আসামীপক্ষের হুমকি ধামকি, নিরাপত্তা চেয়ে থানায় অভিযোগ

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ০৬:৪১ পিএম

মোংলায় স্কুল শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় থানায় মামলা দায়ের করায় আসামীপক্ষের হুমকিধামকি ও ভয়ভীতিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন বাদী পরিবার। আসামীপক্ষের প্রতিনিয়ত হুমকিধামকি ও ভয়ভীতি প্রদর্শনের কারণের নিরাপত্তা চেয়ে থানায় লিখিত অভিযোগও করেছেন ভুক্তভোগী পরিবারটি। তবে পুলিশ বলছেন, বাদীর পরিবারের অভিযোগটি আমলে নিয়ে হুমকিদাতাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়াসহ বাদী পরিবারের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

মামলার বিবরণ ও ভুক্তভোগী পরিবারের অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, গত মঙ্গলবার বিকেল পৌনে ৫টার দিকে উপজেলার চিলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের জয়মনিরঘোল এলাকার বাসিন্দা ওবাইদুল ব্যাপারীর স্ত্রী তহমিনা খাতুন (৩০) একটি বিয়ের অনুষ্ঠানকে ঘিরে তুচ্ছ ঘটনায় বাড়ীর সামনের অপর বাসিন্দা হযরত আলীর মেয়ে তানজু আক্তার (১৪) কে দুই দফায় মারধরসহ অশ্লীল গালিগালাজ করেন।

এ অপমান সহ্য করতে না পেরে অভিমানে ঘরে কেউ না থাকার সুযোগে তানজু ঘরের আড়ায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। পরে অভিযুক্ত তহমিনা ও তার ভাই মেহেদী ঝুলন্ত লাশ নামিয়ে তানজুর বাবা, মা ও ভাই, বোনদের খবর দেন। খবর পেয়ে সন্ধ্যায় দ্রুত তানজু বেঁচে থাকার আশা নিয়ে তার পরিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। পরে পুলিশ হাসপাতালে সুরতহাল রিপোর্ট তৈরি শেষে ময়নাতদন্তের জন্য মরদেহ রাতেই বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠান। এদিকে এ ঘটনায় রাতেই আত্মহত্যার প্ররোচনার অপরাধ ধারায় মামলা দায়ের করেন তানজুর বড় ভাই মামুন হাওলাদার।

এ মামলায় রাতেই মারধর ও আত্মহত্যার প্ররোচনাকারী তহমিনা খাতুনকে গ্রেফতার করে পরদিন বুধবার বাগেরহাট জেলহাজতে পাঠায় পুলিশ। অপরদিকে তানজুর মৃত্যুর ঘটনায় মামলা দায়ের করায় এতে ক্ষিপ্ত হয়ে আসামী তহমিনার স্বামী ওবাইদুল ব্যাপারী (৪৫) ও ভাই মেহেদী (২৮) বাদী পরিবারকে প্রতিনিয়ত ভয়ভীতি, প্রাণনাশের হুমকিধামকি ও মামলা তুলে নেয়ার জন্য চাপ সৃষ্টি করছেন বলেও অভিযোগ পাওয়া গেছে। মামলা তুলে না নিলে অবৈধ মালামাল ঘরে রেখে ও মিথ্যা মামলা দিয়ে হয়রানীরও হুমকি দিচ্ছেন ওবায়দুল ও মেহেদী গং বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

নিহত তানজুর পিতা হযরত আলী ও ভাই মামুন বলেন, সোমবার সকালেও ওবায়দুল ও মেহেদী গং আমাদের ঘরের সামনে এসে মামলা তুলে নেয়ার জন্য আমাদেরকে শাসিয়ে গালিগালাজ করে গেছেন। মামলা না তুললে আমাদের ঘরে অবৈধ মালামাল রেখে পুলিশ দিয়ে ধরিয়ে ও মিথ্যা মামলায় জড়িয়ে এলাকা ছাড়া করবেন বলে হুমকিধামকি দিয়ে গেছেন তারা। তারা ঘটনার পরদিন থেকেই আমাদেরকে নানা ধরণের ভয়ভীতি দেখাচ্ছেন।

এছাড়া আসামীপক্ষের লোকজনের প্রতিনিয়ত হুমকিধামকি ও ভয়ভীতি প্রদর্শনের ঘটনায় নিরাপত্তা চেয়ে রবিবার বিকেলে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন নিহত স্কুল শিক্ষার্থী তানজুর পিতা হযরত আলী। তানজু জয়মনি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী ছিলেন।

অভিযুক্ত মেহেদী হুমকিধামকি ও ভয়ভীতি প্রদর্শনের বিষয় অস্বীকার করে বলেন, এসব মিথ্যা। আর অপর অভিযুক্ত ওবাইদুল ব্যাপারীকে একাধিকবার মোবাইল করলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, আসামীপক্ষের হুমকিধামকির ঘটনার বিষয়ে বাদীপক্ষের একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের প্রেক্ষিতে হুমকিদাতাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন। এছাড়াও বাদীপক্ষের নিরাপত্তা নিশ্চিতে মামলার সংশ্লিষ্ট এসআই মোঃ আলাউদ্দিনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। আমরা অবশ্যই বাদীপক্ষের নিরাপত্তা নিশ্চিত করবো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: