প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ম্যানইউ মালিকের কাছে টাকাই মুখ্য, খেলা নয়: রোনালদো

   
প্রকাশিত: ১০:৫৩ পূর্বাহ্ণ, ১৫ নভেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

ফুটবল কিংবা ক্লাবের উন্নতি নয় গ্ল্যাজার পরিবারের কাছে অর্থই সব। পিয়ার্স মরগ্যানকে দেয়া আলোচিত সাক্ষাৎকারে মঙ্গলবার প্রকাশিত অংশে এমন গুরুতর অভিযোগ তুলেছেন সিআরসেভেন। দাবি করেছেন, তার সন্তানের অসুস্থতার খবর পর্যন্ত বিশ্বাস করেনি ক্লাব কর্তৃপক্ষ। আর সাবেক সতীর্থ রিও ফার্ডিনেন্ডের মতে, এর মধ্য দিয়ে শেষ হয়ে গেছে ম্যানইউতে রোনালদোর ক্যারিয়ার।

ম্যানইউতে যতই ব্রাত্য হয়ে পড়েন না কেন পর্তুগালে এখনও সবার মধ্যমণি ক্রিশ্চিয়ানো রোনালদো। বিশ্বকাপ প্রস্তুতিতে সিআরসেভেনের হাসিমুখ দেখে বুঝার উপায় নেই কি আগুন জ্বেলে এসেছেন ইংল্যান্ডে। পিয়ার্স মরগ্যানকে দেয়া দীর্ঘ সাক্ষাতকারের কিছু অংশ রোববার প্রকাশ্যে আসতেই ঝড় উঠে ইংলিশ ফুটবলে। যে আগুনে ঘি ঢেলেছে সোমবার প্রকাশিত সাক্ষাতকারের আরও কিছু অংশ। কোচ ও সাবেক সতীর্থের পর রোনালদোর অভিযোগের তীর থেকে রেহাই পায়নি ম্যান ইউর মালিক গ্লেজার পরিবারও।

ম্যানইউ ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো বলেন, গ্ল্যাজার পরিবার ক্লাব নিয়ে ভাবে না। খেলার উন্নতি নিয়েও চিন্তা করে না। এখন সবাই যানে ম্য্যনইউ একটা মার্কেটিং ক্লাব, টাকা কামানোই যাদের লক্ষ্য। সমর্থকদের সত্যটা জানা উচিত। অভ্যন্তরে এমনকিছু চলছে যার দরুণ সিটি, লিভারপুল এমনকি আর্সেনালের মতো ক্লাবে উন্নতি হচ্ছে না।

রোনালদো ছাড় দেননি ক্লাব ম্যানেজমেন্টকেও। জানিয়েছেন, প্রাক মৌসুমের সময় সন্তানের হাসপাতালের ভর্তির খবর বিশ্বাস করতে চায়নি বোর্ড। ক্রিশ্চিয়ানো রোনালদো বলেন, প্রাক মৌসুমের শুরুতে সন্তানের হাসপাতেল ভর্তির খবর ক্লাব সভাপতি ও স্পোর্টং ডিরেক্টরকে জানিয়েছিলাম। কিন্তু তারা তা বিশ্বাস করেনি। যা আমাকে খুব মর্মাহত করেছে। ক্লাব মালিক ও সাবেক সতীর্থকে নিয়ে রোনালদোর সমালোচনা মানতে পারলেও কোচ এরিক টেন হাগের প্রকাশ্য নিন্দা মানতে পারছেন না রিও ফার্ডিন্যান্ড। সাবেক রেড ডেলিভ তারকা মতে, ম্যানইউর সঙ্গে বিচ্ছেদের পথে রোনালদো।

ম্যানইউয়ের সাবেক ফুটবলার রিও ফার্ডিন্যান্ড বলেন, আমার দৃষ্টিতে ম্যানচেস্টার ইউনাইটেড ও রোনালদোর ভালোবাসার সম্পর্ক এখানেই শেষ। মনে হয় না আর কোনও সুযোগ আছে। ক্লাব ওকে আর চাইছে না আর রোনালদোও তাকে চায় না। এদিকে, ইংলিশ গণমাধ্যমের খবর কোচ ও ম্যানেজমেন্ট নিয়ে প্রকাশ্যে সমালোচনায় করায় রোনালদোকে ১ মিলিয়ন পাউন্ড জরিমানা করতে পারে ম্যানইউ। টাকায় যা ১২ কোটিরও বেশি।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: