মানিকছড়িতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার উদ্বোধন

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২, ০৩:১৮ পিএম

মো. ইসমাইল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) থেকে: মানিকছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর’র তত্বাবোধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় দুই দিনব্যাপী ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলা টাউন হলের সামনে উক্ত মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ও উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. লিয়াকত আলী, মৎস্য কর্মকর্তা প্রনব কুমার সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা মো. কামরুল আলম, সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প ব্যবস্থাপক মো. ফরিদুল আলম, যুব উন্নয়ন কর্মকতা দেব প্রসাদ দত্তসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক, সাংবাদিকসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন। মেলায় উপজেলার স্কুল, কলেজ, মাদরাসা, কিন্ডারগার্টেনসহ ৯টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন।

মেলায় শিক্ষার্থীদের মেধাকে কাজে লাগিয়ে বিভিন্ন উদ্ভাবনী গুলো প্রদর্শন করেন। উদ্বোধন শেষে মেলার প্রতিটি স্টল ঘুরে দেখেন অতিথিরা। এ সময় শিক্ষার্থীদের নতুন নতুন উদ্ভাবনীর প্রশংসা করেন অতিথিরা। মেলার সুন্দর্য্যবর্ধণে ও সার্বিক নিরাপত্তা নিশ্চিতের জন্য সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: