ধামইরহাটে ৩২২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক বিনামূল্যে বীজ ও সার পেল

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২, ০৪:২২ পিএম

রেজেুয়ান আলম, ধামইরহাট (নওগাঁ) থেকে: নওগাঁর ধামইরহাটে ৩ হাজার ২শত ২০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ২০২২-২৩ অর্থ বছরে কৃষি প্রণোদনার আওতায় কৃষককের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুর ১২টায় ধামইরহাট উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে এসব কৃষি সামগ্রী বিতরণ কর্মসূচী উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মো.শহীদুজ্জামান সরকার।

এ উপলক্ষে উপজেলা অডিটোরিয়ামে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফফু ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো.সোহেল রানা,উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. তেীফিক আল জুবায়ের, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মো. আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শহীদুল ইসলাম, ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো. মোজাম্মেল হক কাজী, সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. আলেফ উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার তিন হাজার ২শত ২০ জনের মাঝে গম, ভুট্ট্রা, সরিষা, সূর্যমুখী, মসুর ডাল, খেসারী ডাল,মুগ ডাল, চিনাবাদাম, পেঁয়াজ বীজ বিতরণ করা হয়। এছাড়া সকল কৃষকের মাঝে রাসায়নিক সার হিসেবে ডিএপি এবং এমওপি বিতরণ করা হয়। এব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. তৌফিক আল জুবায়ের বলেন, শীতকালীন ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচী উদ্বোধন করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: