নবাবগঞ্জে গাভী জন্ম দিল দুটি বাছুর!

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২, ০৪:৪০ পিএম

ঢাকার নবাবগঞ্জের নিপু ট্রেডার্সের গরুর খামারে ফিজিয়ান জার্সি জাতের একটি গাভী দুটি বাছুরের জন্ম দিয়েছে। এনিয়ে এলাকায় চাঞ্চল্যতার সৃষ্টি হয়েছে। বাছুর দুটো দেখতে খামারে উৎসুক জনতা ভীড় করছে।

সোমবার রাত ১১টার দিকে খামারের দুসর কালো রংয়ের গাভিটি দুটি বাছুরের জন্ম দেয়। পুরুষ প্রজাতির বাছুর দুটির একটি ফিজিয়ান জার্সি জাতের অপরটি শাহীওয়াল জাতের বাছুর বলে নিশ্চিত করেছেন উপজেলা প্রাণি সম্পদ অফিসের কর্মকর্তা লিটন ঘোষ।

উপজেলা প্রাণি সম্পদ অফিসের শোল্লা এরিয়ার কর্মকর্তা লিটন ঘোষ জানান, অনেক সময় প্রাকৃতিক কারণে দুটো বাচ্চা হতে পারে। কারণ গাভীর দুটো ওয়ারিদ থাকে এবং দুটো বাচ্চা কনসেপ করতে পারে। বেশিরভাগ সময়ে একটা বাচ্চা হয়। কিন্তু এখানে প্রকৃতির নিয়মে সৃষ্টিকর্তার ইচ্ছায় দুইটা বাচ্চা হয়েছে।

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কারপ্রাপ্ত নিপু ট্রেডার্সের সত্ত্বাধিকারী অনুপম দত্ত নিপু উচ্ছসিত হয়ে বলেন, পাবনা জেলার বাঙ্গুরা উপজেলার চৌবাড়িয়া হারুপাড়া গ্রামের খামারী আল-আমীনের কাছ থেকে ১৫ দিন আগে তিনটি গর্ভজাত গাভী কেনেন। কেনার ১০দিন একটি গাভীর একটি বাছুর জন্ম হয়। তার ঠিক ৩দিন পর এই গাভীটির দুটো বাছুর জন্ম হলো। আগামী এক সপ্তাহের মধ্যে আরো একটি গাভীর বাছুর হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: