‘১০ ডিসেম্বরের হুমকি দিয়ে সরকারের পতন ঘটানো যাবে না’

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২, ০৮:৩৫ পিএম

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ১০ ডিসেম্বরের হুমকি দিয়ে সরকারের পতন ঘটানো যাবে না। হেফাজতও হুমকি দিয়েছিল কিছুই করতে পারেনি। আওয়ামীলীগ ঐতিহ্যবাহি দল। বেগম খালেদা জিয়াও তার লোকদের শাপলা চত্বরে পাঠিয়েছিল। কিছুই হয়নি। ১০ ডিসেম্বরও কিছুই হবে না।

আজ মঙ্গলবার বিকেলে তিনি চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদায় একটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন, ধানক্ষেতে ধান কাটা ও একটি পেয়াজক্ষেত, মাল্টা ক্ষেত এবং কৃষি যন্ত্রাংশ প্রস্তুতকারি প্রতিষ্ঠান পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন।

তিনি বলেন, এবার প্রচুর পরিমাণ আমন শস্য উৎপন্ন হয়েছে। দূর্ভিক্ষের কোনো আশংকা নেই। খাদ্য সংকট হবে না। তবে, ইউক্রেনের যুদ্ধ চলমান থাকলে মানুষের একটু কষ্ট হতে পারে। রাশিয়া ও উইক্রেন বিশ্বের বড় রপ্তানিকারক দেশ। তাদের যুদ্ধের প্রভাব হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী জনগণকে বারবার সতর্ক করছেন। বিশ্বের অর্থনৈতিক মন্দার পূর্বাভাস হিসেবে আমাদের সতর্ক হতে হবে।

স্থানীয় কৃষিখাত নিয়ে মন্ত্রী বলেন, চুয়াডাঙ্গার কৃষি হবে বাংলাদেশের মডেল। আধুনিক উন্নত লাভজনক এবং ফলমূল ও শাকসবজি উৎপাদনে বিপ্লব ঘটাবে চুয়াডাঙ্গা।

পরে সন্ধ্যায় মন্ত্রী চুয়াডাঙ্গার মেহেরুন পার্কে এক কৃষক সমাবেশে যোগ দেন। সেখানে নবান্ন উৎসব ও কৃষিমেলা ঘুরে দেখেন তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: