‘শেখ হাসিনা কৃষক শ্রমিকের সন্তানের হাতে বছরের প্রথম দিনে নতুন বই তুলে দিয়েছেন’

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২, ১০:৩২ পিএম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী মন্তব্য করে বলেছেন, জ্ঞানভিত্তিক দেশ গড়ে তোলার জন্য সাহসের খেঁয়া পাড়ি দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কৃষক শ্রমিক মেহনতি মানুষের সন্তানদের হাতে বছরের প্রথম দিন নতুন বই তুলে দিয়েছেন। তিনি বলেন, নিম্ন মধ্যবিত্ত একটি দেশে বছরের প্রথম দিন বিনামূল্যে কোটি কোটি বই দেওয়ার ঘটনা পৃথিবীর ইতিহাসে বিরল ঘটনা। মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে শেরপুরের নকলা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নেওয়ার জন্য শেখ হাসিনার বিকল্প নেই। নতুন প্রজন্মের চোঁখে আলো লাগানোর জন্য শেখ হাসিনা কোটি কোটি টাকা ব্যায় করেন। তিনি অবকাঠামোর জন্য, দরিদ্র মানুষের পেটে ভাত দেওয়ার জন্য, পরনের কাপড়ের জন্য, নারীর ক্ষমতায়নের জন্য, স্বাস্থ্যের জন্য নির্ঘুম রাত কাটান। তাই শেখ হাসিনার সরকার বার বার দরকার। আশ্রায়ণ প্রকল্পের লালা-সবুজের ঘর বিতরণকে অনন্য ও অসাধারন উদ্যোগ মন্তব্য করে তিনি বলেন, যতদিন শেখ হাসিনা বেঁচে থাকবেন ততদিন গরীবের ঘর অনন্ত জাগরুক থাকবে। এমন দিন আসবে ঘর নেওয়ার মানুষ খুঁজে পাওয়া যাবে না।

পৌর শহরের পূর্ব জালালপুর জোড়া ব্রিজপাড় চাতাল মাঠে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, “দীর্ঘদিন ক্ষমতায় থাকার কারণে আমাদের মেদ-ভুড়ি অনেক বেড়ে গেছে। এ মেদ-ভুড়ি শরীরের জন্য ভাল নয় উল্লেখ করে তিনি বলেন, এ মেদ ভুড়িতে রাজাকার আছে, দুর্নীতিবাজ আছে, মোনাফাখোর আছে। তাই এ মেদ, ভুড়িকে ঝেরে ফেলে দিতে হবে। আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হলে মানুষের কাছে যেতে হবে, আওয়ামী লীগকে সুসংগঠিত করতে হবে। প্রকৃত নেতাকর্মীকে মূল্যায়ন করতে হবে। কমিটিতে স্থান করে দিতে হবে। বংশ পরম্পরায় যারা আওয়ামী লীগ করে তাদের মর্যাদা দিতে হবে। আজকে জাপা, কালকে বিএনপি এ ধরনের লোক দিয়ে আওয়ামী লীগ হবে না। এরা বিপদের সময় পাশে থাকবে না।

এর আগে জাতীয় সঙ্গীত শেষে, বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক। পরে তিনি স্বাগত বক্তব্য রাখেন। সম্মেলনে অন্যান্য বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রিয় সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সদস্য মারুফা আক্তার পপি ও রেমন্ড আরেং। এতে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাড. চন্দন কুমার পাল। সম্মেলনে সাংগঠনিক রিােপর্ট পেশ করেন উপজেলা আওয়ামী লীগের বিদায়ী সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

পরে দ্বিতীয় অধিবেশনে আম্বিয়া খাতুনকে সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহকে সাধারণ সম্পাদক করে নকলা উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করেন অতিথিরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: