প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বাংলাদেশ সীমান্তে ৬ মহিষ ও ১ ভারতীয় গরু আটক

   
প্রকাশিত: ৯:০৯ পূর্বাহ্ণ, ১৬ নভেম্বর ২০২২

আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জের চরবাগডাঙ্গা সীমান্তে ৬ টি মহিষ ও ১ টি ভারতীয় গরু আাটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার(১৪ নভেম্বর) দিবাগত রাতে সদর উপজেলার চরবাগডাঙ্গা সীমান্তে ০৬টি ভারতীয় মহিষ ও মঙ্গলবার(১৫ নভেম্বর) জহুরপুর সীমান্তে ০১টি ভারতীয় গরু আটক করা হয়।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ নাহিদ হোসেন এ তথ্য জানান। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশের অভ্যন্তরে চরবাগডাঙ্গা বিওপির একটি চৌকস টহলদল বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ২৭/১-এস হতে আনুমানিক ১৫০ গজ একটি চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে ০৬টি ভারতীয় মহিষ আটক করতে করা হয়।

এদিকে ১৫ নভেম্বর বিকেল সাড়ে পাঁচটার দিকে জহুরপুর বিওপির একটি চৌকষ টহলদল বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ২৩/৬-এস হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সূর্যনারায়নপুর ইউনিয়নের মেম্বারপাড়া গ্রামে অভিযান পরিচালনা করে ১টি ভারতীয় গরু আটক করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ নাহিদ হোসেন বলেন, সীমান্ত এলাকায় অন্যান্য মালামালসহ মাদক চোরাচালান দমনে বদ্ধপরিকর। এছাড়া ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে। সেই লক্ষে সীমান্তে টহল তৎপরতা জোরদার করা হয়েছে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: