প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

পাগল চেতাবেন না প্লিজ, পছন্দের দলকে সাপোর্ট করতে দিন: আসিফ

   
প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ, ১৬ নভেম্বর ২০২২

ফাইল ছবি

আগামী ২০ নভেম্বরে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পর্দা উঠবে ফিফা বিশ্বকাপ ফুটবলের। ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ -এর প্রথম দুই প্রতিদ্বন্দ্বী স্বাগতিক কাতার ও ইকুয়েডর। এ দুই দলসহ ৩২ দল মিলে লড়বে মধ্যপ্রাচ্যের দেশটিতে। দল ৩২ হলেও বাংলাদেশের ফুটবলপ্রেমীদের ৮০ শতাংশই দুটি দলের ভক্ত – ব্রাজিল ও আর্জেন্টিনা। মূলত ব্রাজিল এবং আর্জেন্টিনা- এই দুই সমর্থকগোষ্ঠিতে ভাগ হয়ে যায় বাংলাদেশের ফুটবলপ্রেমীরা।

শুধু তাই নয়, এই গোষ্ঠির মধ্যে অপ্রীতিকর ঘটনাও ঘটে। ব্রাজিল-আর্জেন্টিনার পতাকা টানানোর ধুম পড়ে সারা দেশেই। বাড়ির ছাদে, কার্নিশে, বারান্দায় কিংবা গ্রাম-গঞ্জে বাগির সামনে, গাছের মাথায়- কোথায় ঝুলতে দেখা যায় না এই দুই দেশের পতাকা? পাল্লা দিয়ে এই দুই ফুটবল দেশের সমর্থকরা পতাকার দৈর্ঘ্যও বড় করতে থাকেন। কেউ আবার পুরো বাড়ির রঙ করেন ব্রাজিল কিংবা আর্জেন্টিনার পতাকার রঙে।

এদিকে জনপ্রিয় সঙ্গীত শিল্পী আসিফ আকবর একজন পাঁড় ব্রাজিল সমর্থক। এমনকি নিজ সমর্থনকে প্রতিষ্ঠা করতে ফেসবুকে নিজের ওয়ালকেও বেছে নিয়েছেন এই তারকা। এমনকি তার সমর্থন নিয়ে কিংবা অহেতুক ফুটবলীয় তর্ককরা নিয়ে প্রতিপক্ষ সমর্থকদের একটা মধুর হুমকিও দিয়ে রাখলেন ফেসবুকে। জানিয়ে দিলেন, কোনো আর্জেন্টাইন সমর্থকের সঙ্গে তর্ক করবেন না। তবুও কেউ যদি তর্ক করতে আসে, তাহলে হুমকি দিয়ে বলে দিলেন, ‘পাগল চেতাবেন না প্লিজ।’

ফেসবুকে দেয়া আসিফ আকবরের স্ট্যাটাসটি বিডি২৪ লাইভের পাঠকদের জন্য হুবহু কপি করে দেয়া হলো… আমরা যারা বনেদী ব্রাজিল সমর্থক আছি, ব্রাজিলীয় ঐতিহ্যের সাম্বা ফুটবলকেই ভালবাসি। বিশ্বকাপ দরজায়, একজন ব্রাজিলিয়ান সাপোর্টার হিসেবে সবসময়ের মত আমার প্রথম সিদ্ধান্ত কোন আর্জেন্টাইন সাপোর্টারের সাথে তর্ক করবো না, এমনিতেও মিনিমাম কাছাকাছি যোগ্যতাসম্পন্ন না হলে কারো সাথে তর্কও করিনা। ব্রাজিল দি অ্যা টিম হিসেবে খেলে, যে কোন ব্যক্তিগত ক্যারিশমা এই দলের একটা হালকা উপলক্ষ্য মাত্র।

সঠিকভাবে খেললে দল হিসেবে আর্জেন্টিনা শক্তিশালী এবং বিশ্বকাপের দাবীদার, এরকম ভাবে বাকী দলগুলোও জেতার জন্য খেলতে আসে। আমার এ মন্তব্যে খুশী হয়ে থাকলে কোন আর্জেন্টাইন সাপোর্টার আমাকে ব্রাজিল দল সাপোর্ট করা নিয়ে বেমক্কা মতামত দিয়ে বিব্রত করবেন না প্লীজ।

ফুটবল নিয়ে চারবছরে একবারই পাগল হই, পাগল চেতাবেন না প্লীজ, আমাকে আমার পছন্দের দলটাকে সাপোর্ট করতে দিন, এটা আমার মৌলিক ফুটবলিক অধিকার। যে দলগুলো অন্তত তিনবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়েছে তাদের মতামত সাগ্রহে মেনে নিবো, বাকীরা মিনিমাম জ্ঞানী হয়ে থাকলে ইতিহাস চর্চা করে মন্তব্য করুন। ইটালীর মত ষ্ট্যান্ডার্ড টিম পেলে ভাল লাগতো, তাদের অনুপস্থিতিতে বিশ্বকাপটা খালি খালি লাগছে। চলুন খেলা নিয়ে থাকি, খেলা উপভোগ করি। সফল হোক গ্রেটেস্ট শো অন আর্থ- দ্যা ফিফা ওয়ার্ল্ড কাপ- ২০২২। বি স্পোর্টিং, বি পজিটিভ, বি বাংলাদেশী, বি ব্রাজিলিয়ান। ভালবাসা অবিরাম।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: