মানুষ আগ্নেয়গিরির মতো ফুঁসে উঠেছে: ফখরুল

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২, ০৩:১৮ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণ আগ্নেয়গিরির মতো ফুঁসে উঠছে, সরকার কাপুরুষের মতো মিথ্যা ও অদৃশ্য মামলা দিয়ে বিএনপিকে থামাতে পারবে না। বুধবার (১৬ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।বিএনপির পক্ষ থেকে এ সভার আয়োজন করা হয়।

দেশের নিপীড়িত মানুষের অধিকার আদায়ে মওলানা ভাসানী সোচ্চার ছিলেন উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, রাজনীতিতে এখন নষ্ট সময় চলছে। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা চেষ্টা করছে বিএনপি। নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে বিএনপি কারও সঙ্গে আপস করবে না। বাংলাদেশের এ দুরবস্থায় মওলানা ভাসানীকে স্মরণ করলে কিছুটা হলেও পরিত্রাণ মিলবে।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপির নেতা-কর্মীদের ত্যাগ স্বীকার করে এগিয়ে যেতে হবে। জাতির অস্তিত্ব রক্ষা করতে হবে। আবার নতুন করে দেশের অস্তিত্বকে তৈরি করতে হবে। যে যত কথাই বলুক এবার বিজয় অর্জন করতে হবে এর কোন বিকল্প নেই। তিনি বলেন, কঠিন লড়াই জয়ী হতে হলে মওলানা ভাসানীকে প্রতি মুহূর্তে স্মরণ করতে হবে। তা হলে সফল হওয়া যাবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: