‘খেলা হবে, বিজয়ের মাসে খেলা হবে’

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২, ০৬:১৮ পিএম

‘খেলা হবে, বিজয়ের মাসে খেলা হবে, যারা আগুন সন্ত্রাস করে তাদের সঙ্গে খেলা হবে। রাজপথে তাদের সঙ্গে খেলা হবে।’ ২৫ বছর পর বরগুনায় এসে কথাগুলো বলেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১৬ নভেম্বর) বরগুনা সার্কিট হাউস মাঠে বরগুনা জেলা আওয়ামী লীগের ৮ম ত্রি-বার্ষিক সম্মলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলে আমরা নাকি কাপুরুষ! কাপুরুষ আওয়ামী লীগ নয়, কাপুরুষ হলো বিএনপি। কাপুরুষ হলো হালের নীতা হাওয়া ভবনের যুবরাজ তারেক রহমান। তিনি লন্ডনের টেমস নদীর পার হতে বস্তায় বস্তায় দুবাই হয়ে টাকা পাঠাচ্ছে। টাকা শুধু আকাশে ওড়ে, বাতাসে ওড়ে। ফখরুল টাকার বস্তার উপর বসে আছে। টাকা দিতে দিতে বস্তা এখন খালি। তাই গলার জোড়টা একটু কমে গেছে। গলায় সুর আর এখন নাই। তাই এখন শুধু জ্বালা, অন্তরে জ্বালা। এদের সঙ্গে এখন খেলা হবে।

সম্মেলনের কাউন্সালিরদের উদ্দেশ্যে কাদের বলেন, যারা দুর্দিনে আওয়ামী লীগের হয়ে কাজ করেছেন তাদেরকে নেতা বানাবেন। যারা মশারীর মধ‍্যে ঢুকে ছিল তাদের নেতা বানিয়ে কোন লাভ নেই।

অনুষ্ঠান বরগুনা জেলা আওয়ামী লীগের ৮ম ত্রি-বার্ষিক সম্মলেন শুভ উদ্ভোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সিনিয়র সদস‍্য ও পার্বত‍্য চট্টগ্রাম বিষয়ক নিরিক্ষা কমিটির মন্ত্রী মর্যাদা সম্পন্ন আলহাজ্ব আবুল হাসনাত আবদুল্লাহ। তিনি বলেন, যাদের রাজনীতি হত‍্যাকান্ডের মধ‍্য দিয়ে জন্ম তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না। বাংলাদেশের রাজনীতিতে এই হত‍্যাকান্ডের নায়ক হল জিয়াউর রহমান।

তিনি আরও বলেন, আমি বরগুনা জেলা আওয়ামী লীগের সম্মেলনে শুধু এসেছি বরগুনাবাসীকে সালাম জানাতে। কারণ হিসেবে বলেন, বরগুনার মানুষ ৭৫ এর হত‍্যাকান্ডের প্রতিবাদ করতে রাজপথে প্রথম ঝাপিয়ে পরেছিল।

বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপির সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব‍্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সাধারণ সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম বলেন, যারা ক্ষমতায় গিয়ে ধর্ষণের সুযোগ পায়, যারা বাংলাদেশকে তছনছ করেছে, টাকা পাচার করে দেশকে পিছিয়ে দিয়েছে তাদের ভোট দিয়ে লাভ নেই। ৭৫ এর খুনি চক্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত‍্যা করে দেশকে পঞ্চাশ বছর দেশকে পিছিয়ে দিয়েছে তাদেরকে প্রতিহিত করতে হবে। পাকিস্তানের দোসররা ও তাদের পেতাত্মারা জেগে উঠেছে এদেরকে প্রতিহিত করতে হবে। তিনি আরো বলেন আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী হাতকে শক্তিশালী করতে নেতা কর্মীদের কে জনগণের দ্বারে দ্বারে যেতে হবে।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন। বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বানিজ‍্য সম্পাদক সিদ্দিকুর রহমান, সদস‍্য গোলাম রব্বানী, বরগুনা -২ আসনের সংসদ সদস‍্য শওকত হাচানুর রহমান রিমন, বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বরগুনা জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির সহ প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: