প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

জাপান রাষ্ট্রদূতকে ডেকে যা যা বলা দরকার বলেছি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

   
প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, ১৬ নভেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

বাংলাদেশের একাদশ জাতীয় নির্বাচন নিয়ে সাম্প্রতিক বক্তব্যের জন্য ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকিকে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে কী বার্তা দেওয়া হয়েছে সে বিষয়ে কিছুই জানা যায়নি। আজ বুধবার (১৬ নভেম্বর) বিকেল ৪টা ৫৯ মিনিটে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ‌রিয়ার আলম তার ভে‌রিফায়েড ফেসবু‌ক পেজে এ তথ্য জা‌নিয়েছেন।

প্রতিমন্ত্রী স্ট্যাটাসে লি‌খে‌ছেন, ‘আমরা বাংলাদেশে নিযুক্ত জাপানের এম্বাসেডরকে ডেকেছিলাম। তাকে যা যা বলা দরকার আমরা বলেছি। সবকিছু বিস্তারিত গণমাধ্যমে বলার প্রয়োজন আছে বলে আমরা মনে করি না। তাই এই বিষয়ে কোনও গণমাধ্যমে আমরা আর কোনও বক্তব্য দিতে চাই না’।

তিনি আরো লিখেছেন, বাংলাদেশ-জাপান সম্পর্ক আরও গভীর হবে আসন্ন প্রধানমন্ত্রী পর্যায়ের বৈঠকের মধ্যে দিয়ে। এই প্রত্যাশায় আমরা কাজ করে যাচ্ছি। এই সফর বাংলাদেশের এবং জাপানের সাধারণ মানুষের উপকারে আসবে বলে আশা করি।

পররাষ্ট্র মন্ত্রণালয় একটি সূত্র জানিয়েছে, মঙ্গলবার জাপানের রাষ্ট্রদূতকে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ডাকা হয়েছিল। সেখানে এ বিষয়ে ঢাকার বার্তা জানানো হয়েছে। এ ছাড়া আসন্ন প্রধানমন্ত্রীর সফর নিয়েও আলোচনা হয়েছে বলে জানা গেছে। এর আগে, ১৪ নভেম্বর সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজ (সিজিএস) আয়োজিত ‘মিট দ্য অ্যাম্বাসেডর’ অনুষ্ঠানে বাংলাদেশের নির্বাচন নিয়ে মন্তব্য করেন জাপানের রাষ্ট্রদূত।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: