প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

স্কুল বন্ধ করে মাঠে ছেলের বৌভাত সারলেন আ.লীগ নেতা

   
প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, ১৬ নভেম্বর ২০২২

ইমরান হোসেন, সাতক্ষীরা থেকে: সাতক্ষীরার কলারোয়ার যুগিখালি ইউনিয়ন মমতাজ আহমেদ মাধ্যমিক বিদ্যালয় বন্ধ করে ছেলের বিয়ের বৌভাত অনুষ্ঠান করছেন আ.লীগ নেতা এরশাদ আলী। বুধবার (১৬ নভেম্বর) দুপুরে ছিল এই বৌভাতের আয়োজন। বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা।

আ.লীগ নেতা এরশাদ আলী যুগিখালী ইউনিয়নের ২ নং ওয়ার্ড আ.লীগের সভাপতি। একই সাথে তিনি ওই স্কুল পরিচালনা কমিটির সভাপতি পদে দায়িত্বে রয়েছেন।

সরেজমিনে দেখা গেছে, স্কুলের কার্যক্রম বন্ধ করে সকাল থেকেই স্কুল মাঠের কোণে চলছিল রান্না-বান্না। স্কুল মাঠজুড়ে করা হয়েছে বৌ-ভাতেরর অতিথি আপ্যায়নের প্যান্ডেল। তবে আজ স্কুলে কোন শিক্ষার্থীর দেখা মেলেনি।

অভিযুক্ত এরশাদ আলী জানান, এটা তো শহর না যে হোটেলে বিবাহ অনুষ্টান করবো। এটা হলো গ্রাম অঞ্চল জায়গা কম। তাছাড়া প্রধান শিক্ষকের অনুমিত নিয়ে প্যান্ডেল করা হয়েছে। বিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে খাওয়ানো সম্ভব না তাই তাদের ছুটি দিয়েছে প্রধান শিক্ষক। সংসদ সদস্য থেকে শুরু করে উপজেলা চেয়ারম্যান সহ উপজেলার সবাইকে দাওয়া করেছিলাম তবে কেউ আসিনি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম ফোনকল রিসিভ করেননি।

এ বিষয়ে ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও যুগিখালি ইউপি চেয়ারম্যান রবিউল হাসান বলেন, ঘটনা সত্য স্কুল বন্ধ করে মাঠে বিয়ের আয়োজন করা হয়েছে। তবে কাজটা করা ঠিক হয়নি। স্কুল কেউ বন্ধ করে আমি কি বলবো ?

ঘটনার বিষয়ে কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মোস্তাফিজুর রহমান বলেন, স্কুল বন্ধ করে বিয়ের আয়োজন বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। আগামী তিন কার্য দিবসের মধ্যে উত্তর দেয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। উত্তর পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: