প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

নজরুল বিশ্ববিদ্যালয়ে জয়ধ্বনি মঞ্চ উদ্বোধন

   
প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, ১৬ নভেম্বর ২০২২

কামরুল হাসান, নজরুল বিশ্ববিদ্যালয় থেকে: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একাডেমিক ও সহশিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য ‘জয়ধ্বনি মঞ্চ’ নামে একটি মুক্তমঞ্চের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর নবনির্মিত মঞ্চটি উদ্বোধন করেন।

মঞ্চের উদ্বোধনের আগে এক অনাড়ম্বর অনুষ্ঠানে উপাচার্য ড. সৌমিত্র শেখর বলেন, মঞ্চটিকে শুধু সহশিক্ষার কার্যক্রমের জন্য ব্যবহার করলেই হবে না বরং আমাদের যে চারটি পারফরমিং আর্টসের বিষয় রয়েছে, সেসব বিষয়ের শিক্ষার্থীরাও এই মঞ্চ ব্যবহার করে তাদের প্রস্তুতি গ্রহণ করতে পারবে।

তিনি আরো বলেন, মঞ্চ ব্যবহারের জন্য একটি নীতিমালা করে দেওয়া আপনারা সকলেই শৃক্সখলা বজায় রেখে মঞ্চটি ব্যবহার করবে এজন্য আমরা প্রশাসন থেকে একটি নীতিমালা করে দেব। আপনার সকলেই সেটি মেনে চলবেন। মঞ্চটির সৌন্দর্য যেন অক্ষুন্ন থাকে সেদিকে সকলেই যত্নবান হবেন। সাংস্কৃতিক চর্চার মধ্যদিয়ে এর মানকে আরও উন্নত করার দিকে নজর রাখবেন।

বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে নানা পরিকল্পনার কথা তুলে ধরে প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, আমরা যদি সবাই একটি দল হিসেবে কাজ করতে পারি, একে অন্যকে সহযোগিতা করতে পারি, তাহলে শিক্ষা, গবেষণা ও উন্নয়ন এই তিনটি লক্ষ্য পূরণ করে একটি বিশ্বমানের স্মার্ট ক্যাম্পাস গঠন করা সম্ভব।

বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ মাসুম হাওলাদারের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. সুজন আলী, কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক রামিম আল করিম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. তুহিনুর রহমান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রকৌশলী হাফিজুর রহমান, প্রকল্প পরিচালক প্রকৌশলী জোবায়ের হোসেনসহ অন্য শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা।

ব্যবসায় প্রশাসন অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের সামনে, কেন্দ্রীয় লাইব্রেরীর পাশে অবস্থিত দৃষ্টিনন্দন মঞ্চটি পেয়ে খুশি শিক্ষক-শিক্ষার্থীরা।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: