চরফ্যাসনে আসলামপুর ও ওমরপুর ইউপি নির্বাচন, বহিরাগতদের প্রবেশ নিষেধ

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২, ১০:১৯ পিএম

আরিফ হোসেন, চরফ্যাসন (ভোলা) থেকে: ভোলার চরফ্যাসন উপজেলার আসলামপুর ও ওমরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ ২৮ নভেম্বর। দুই ইউনিয়নের ভোট গ্রহণ নিয়ে ভোটারদের মাঝে নানা শঙ্কা দেখা দিয়েছে। বিভিন্ন চেয়ারম্যান প্রার্থীদের প্রচার-প্রচারণাকে কেন্দ্র করে বহিরাগতদের আনাগোনা বেড়ে যাওয়ায় ১৬ নভেম্বর চরফ্যাসন উপজেলা নির্বাচন অফিসার মোঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত একটি নোটিশ জারি করা হয়।

নোটিশে উল্লেখ করা হয়েছে, এতদ্বারা চরফ্যাসন উপজেলার আসলামপুর ও ওমরপুর ইউনিয়নের সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ২৮ নভেম্বর ২০২২ খ্রিঃ তারিখে অনুষ্ঠেয় সাধারণ নির্বাচন প্রভাবমুক্ত, নিরপেক্ষ ও শান্তিপূর্নভাবে অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন দৃঢ় প্রতিজ্ঞ। লক্ষ্য করা যাচ্ছে যে, যারা সংশ্লিষ্ট ইউনিয়নের বাসিন্দা বা ভোটার নন তারা বহিরাগত হিসেবে নির্বাচনি এলাকায় প্রবেশ করে বিভিন্ন প্রার্থীর পক্ষে-বিপক্ষে নির্বাচনি এলাকায় অবস্থান করে বিভিন্ন ধরনের মিছিল, শোডাউন, মোটরশোভা যাত্রা করে ইউনিয়ন পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ ভঙ্গ করছেন। প্রয়োজন ব্যতিরিকে বহিরাগত কেহ নির্বাচনি এলাকায় অবস্থান বা প্রবেশ করে এহেন কর্মকান্ডে লিপ্ত হলে (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ ভঙ্গ করেছে মর্মে অভিযুক্ত করে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রায় একযুগ পর ভোলার চরফ্যাসন উপজেলাধীন আসলামপুর ও ওমরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে ১৭ অক্টোবর।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: