এনআইডির দালাল 'দুলাল' ধরা খেলেন ইসির হাতে

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০২:৪৩ পিএম

বিভিন্ন অংকের টাকার চুক্তির বিনিময়ে নতুন ভোটারদের দ্রুত জাতীয় পরিপত্র করিয়ে দিবে বলে লাখ টাকা হাতিয়ে নিয়েছে দালাল দুলাল। এরপর জাতীয় পরিচয় পত্র হয়েছে কি না (এনআইডি) নির্বাচন কমিশনে খোঁজ নিতে আসল এনআইডি কর্মকর্তাদের কাছে ধরা পরে দালাল দুলাল মিয়া। তিনি ছয়টি এনআইডি যাচাই করতে এসেছিলন। আজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে এনআইডি মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবীর সাংবাদিকদের এ তথ্য জানান।

এনআইডি মহাপরিচালক বলেন, গতকাল বিকেলে দালাল চক্রের সদস্য মো. দুলাল মিয়া এনআইডির প্রবাসী শাখায় ছয়জন নতুন ভোটারের তথ্য যাচাই করতে আসেন। দুলাল মিয়া একসাথে ছয়জনের ফরম জমা দিয়ে আমাদের অফিসারদের চেক করতে বলে। সবগুলো চেক করার পর শেষের পাতায় এই ছয়জনের নামের পাশে টাকার হিসাব পাওয়া যায়। এতে আমাদের কর্মকর্তাদের সন্দেহ হলে, তাকে জিজ্ঞাসাবাদ করে ঘটনার সত্যতা পায়। এছাড়া, এই ছয়জনের এনআইডি থেকে ফোন নাম্বার নিয়ে ভুক্তভোগীদের সাথে কথা বললেও ভুক্তভোগীরা টাকার বিনিময়ে দুলাল মিয়ার এনআইডি দেয়ার বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

এনআইডির কর্মকর্তারা বলেন, বিষয়টি নিশ্চিত হওয়ার নির্বাচন কমিশনে এসেছিলেন পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এরপর নির্বাচন কমিশন সচিবালয়ে দায়িত্বরত পুলিশ দালাল দুলাল মিয়াকে শেরে বাংলা নগর থানায় সোপর্দ করে। তবে থানায় সোপর্দ করলেও এনআইডির পক্ষ থেকে কোন মামলা করা হয়নি বলে জানান কর্মকর্তারা।

জানা যায়,ভোটার কাছে থেকে দ্রুত এনআইডি দিবে বলে তিনি ছয় জনের কাছে থেকে টাকা নিয়েছে। এর মধ্যে কারো কাছে থেকে ৩০০০০ আবার কারো কাছে ২৬০০০ টাকা নিয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: