ইবিতে বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০৪:১৯ পিএম

আবু হুরাইরা, ইবি থেকেঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড’ (সি আর সি) কর্তৃক বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের গগন হরকরা গ্যালারিতে এটি অনুষ্ঠিত হয়।

সংগঠনের অর্থ সম্পাদক রনি সাহার সঞ্চলানায় স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন- জার্মানিতে স্কলারশিপ প্রাপ্ত এবং সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি সাজ্জাদ হোসেন ও কে এম খালেদ সাইফুল্লাহ।

এসময় সংগঠনের উপদেষ্টা আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ডা. সাইফুল্লাহ সিদ্দিকী, সংগঠনের সাবেক সভাপতি ইবনে মুনিব ও আতিকুর রহমান উপস্থিত ছিলেন। এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি ইমদাদ হোসেন ও ইবনে মনির হোসেন, উপ-অর্থ সম্পাদক সাইফুদ্দিন, দপ্তর সম্পাদক হাসিবুর রহমান সহ অন্যান্যরা।

সেমিনারে স্নাতক (সম্মান) ডিগ্রি অজর্নের জন্য যারা জার্মানি যেতে চায় তাদের উদ্দেশ্যে দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন কে.এম খালেদ সাইফুল্লাহ এবং স্নাতকোত্তর (এম এ) ডিগ্রী অর্জনের জন্য জার্মানিতে যেতে চায় তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন সাজ্জাদ হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক সাইফুল্লাহ সিদ্দিকী বলেন, ‘সিআরসি একটি সেচ্ছাসেবী সংগঠন, এখানে যারা কাজ করে তাদের কোন স্বার্থ নেই। আমাদের সবার এমন মন মানসিকতা তৈরি করতে হবে, আমরা যেখানেই থাকব সবসময় দেশ ও জাতির সেবা করতে হবে। পরস্পর পরস্পরের প্রতি সহযোগিতামূলক মনোভাব থাকতে হবে।’

তিনি আরোও বলেন, ‘বড় হও নিজের চেষ্টায়, কেউ কাউকে বড় করে দেয়না। সবাইকে নিজের চেষ্টায় বড় হতে হবে।’

সেমিনার শেষাংশে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। পরে গ্রীন আর্কিটেক্ট এবং গ্রীন চাইল্ড কর্তৃক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদেরকে পুরস্কৃত করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: