জাবি শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে ইতিহাস পরিবহনের ২৯টি বাস আটক

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০৫:২৭ পিএম

রাজধানীর মিরপুরে হাফ ভাড়া নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে ইতিহাস পরিবহনের ২৯টি বাস আটক করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল নয়টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে পরিবনের বাস আটক করতে থাকেন তারা।

ভুক্তভোগী মামুনুর রেজা বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী। এছাড়া অভিযুক্ত রাকিবুল ইসলাম রাব্বি ইতিহাস পরিবহনের লাইনম্যান। তিনি মিরপুর-১ থেকে মিরপুর-১৪ পর্যন্ত দায়িত্ব পালন করেন।

মামুনুর রেজা বলেন, গতকাল বুধবার সকাল আটটায় ক্যাম্পাসে আসার জন্য মিরপুর-১০ এ ইতিহাস বাসে উঠি। এ সময় রাব্বি আমাকে টিকেট নিতে বলে এবং টিকিট ছাড়া গাড়িতে উঠতে দিবেনা বলে জানায়। স্টুডেন্ট বলার পরেও আমাকে ৩২ টাকার টিকেট ধরিয়ে দেয়।

তিনি আরও বলেন, মিরপুর থেকে ২০/২৫ টাকা স্টুডেন্ট ভাড়া দিয়ে ক্যাম্পাসে আসা যায়। তাই আমি ৩২ টাকা নেওয়ার বিষয়টি প্রতিবাদ করি,

তখন জাহাঙ্গীরনগরের শিক্ষার্থী শোনা মাত্রই, ‘আজ তোদের পাইছি বলে কলার ধরে বাস থেকে নিচে নামিয়ে ধাক্কা দিয়ে মারতে শুরু করে।’ এছাড়া অকথ্য ভাষায় ভার্সিটি নামে খারাপ কথা বলে।

ইতিহাস বাসের চালক রুবেল মিয়া বলেন, শিক্ষার্থীরা ২৯টি বাস আটকে রেখেছে৷ শুনেছি মিরপুরের লাইনম্যান রাব্বি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধর করেছে৷ বাস কখন ছাড়বে তা জানিনা। তবে শুনেছি মালিকপক্ষ আসছে৷

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মহিবুর রউফ শৈবাল বলেন, যে মারধর করেছে, সে শাস্তি পাওয়ার যোগ্য। আমরা বিষয়টি পর্যবেক্ষণে রাখছি। মালিকপক্ষ আসছে। তারা আসলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও মালিকপক্ষ বসে এটার সমাধান করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: