সুনামগঞ্জে চারদফা দাবীতে ৩৬ ঘন্টা পরিবহন ধর্মঘটের ডাক

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০৫:৫১ পিএম

সুনামগঞ্জে চার দফা দাবিতে দু’দিন পরিবহন র্ধম ঘটের ডাক দিয়েছে জেলা বাস মিনি বাস পরিবহন মালিক ও শ্রমিক সমিতি। শুক্রবার (১৮ নভেম্বর) সকাল ৬টা থেকে শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত ৩৬ ঘন্ট এই পরিবহন র্ধমঘট চলবে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে এই ঘোষণা দেয় জেলা বাস মিনি বাস পরিবহন মালিক শ্রমিক সমিতির সভাপতি মোজাম্মেল হক। এর সত্যত্যা নিশ্চিত করেছে বাস মালিক সমিতি দাবি করেছে, বিএনপির সমাবেশের সঙ্গে তাদের কর্মসূচির কোনো সম্পর্ক নেই।

এদিকে, আগামী ১৯ নভেম্বর সিলেট নগরের আলিয়া মাদ্রাসা মাঠে নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবিতে দেশের বিভিন্ন বিভাগে সমাবেশের ধারাবাহিকতায় বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।

চার দফা দাবিতে আগামি শুক্র ও শনিবার পরিবহন ধর্মঘটে বাস মালিক সমিতির দাবি গুলো হলো: ১. সুনামগঞ্জ সিলেট সড়কের লামাকাজি সেতু থেকে টোল বন্ধ গ্রহন করা। ২. সুনামগঞ্জে রেজিস্ট্রেশন বিহীন অবৈধভাবে চলা সিএনজি ব্যাটারি চালিত অটোরিক্সা গুলো বন্ধ করা। ৩. সুনামগঞ্জ বাস টার্মিনাল সংস্কার করা। ৪.সুনামগঞ্জ সিলেট সড়কে বিআরটিসি বাস চলাচল বন্ধে দাবী।

এদিকে, পরিবহন ধর্মঘটের ঘোষণার কারনে চরম দুর্ভোগের শিকার হবে বলে জানান জেলার সচেতন মহল। জেলা কৃষক দলের আহবায়ক আনিসুল হক জানান, আমরা কোনো বাধাই মানব না আমাদের নেতা কর্মীরা পায়েহেটে হলেও সিলেট বিভাগীয় সমাবেশে পৌঁছে যাবে। অনেকেই সিলেটের পথে আছে আর অনেকেই পৌঁছে গেছে। পরিবহন র্ধমঘট সরকারের সিদ্ধান্তে হয়েছে। আমাদের সম্মেলনে ব্যাগাত সৃষ্টি করতে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: