প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

লাইসেন্স ছাড়া কেউ ধান-চাল মজুত করতে পারবে না: খাদ্যমন্ত্রী

   
প্রকাশিত: ৯:৪৬ অপরাহ্ণ, ১৭ নভেম্বর ২০২২

লাইসেন্স ছাড়া ধান-চাল কিনে কেউ মজুত করে রাখলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) নওগাঁ জেলা প্রশাসকের হলরুমে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মন্ত্রী বলেন, চাল ব্যবসায়ীরা প্রতি সপ্তাহে যা ব্যবসা করবেন সেই পরিমাণ আয়কর রিটার্ন সরকারের কাছে জমা দিতে হবে। যেসব মিলার চাল প্যাকেটিং করবেন তারা তাদের নিজস্ব ব্র্যান্ডিংয়ে চাল বাজারজাত করতে হবে। অন্যের মোড়কে ব্যবহার করা যাবে না। কেউ অবৈধভাবে ধান-চাল মজুত করলে ব্যবস্থা নেওয়া হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, গত বোরো মৌসুম থেকে ধান-চাল ব্যবসায়ীদের প্রতি সপ্তাহের রিটার্ন দাখিল করার নিয়ম চালু করা হয়েছে। অর্থাৎ যারা ধানের আড়তের ব্যবসা করছেন তাঁদের প্রতি সপ্তাহে কতটুকু ধান কিনছেন, কতটুকু ধান কোন মিলে বিক্রি করছেন তার হিসাব সরকারকে দিতে হবে। চালকল মালিকদেরও এই নিয়ম মেনে চলতে বলা হয়েছে। যারা হিসাব দেবে না তাদের শাস্তির আওতায় আনা হচ্ছে।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: