প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

গাজায় অগ্নিকান্ডে ৭ শিশুসহ ২১ জনের মৃত্যু

   
প্রকাশিত: ১১:১৫ পূর্বাহ্ণ, ১৮ নভেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

গাজা সিটির উত্তরাঞ্চলে একটি বাড়িতে বৃহস্পতিবার ভয়াবহ অগ্নিকান্ডে সাত শিশুসহ কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। কর্মকর্তা ও হাসপাতাল সূত্র একথা জানিয়েছে। খবর এএফপি’র।

হামাস গ্রুপ জানায়, দমকল বাহিনীর কর্মীরা জাবালিয়ার ওই বাড়ির আগুন নিয়ন্ত্রণে এনেছে। এ গ্রুপের হাতেই রয়েছে ফিলিস্তিন উপত্যকার নিয়ন্ত্রণ। গাজার বেসামরিক প্রতিরক্ষা ইউনিটের দেয়া এক বিবৃতিতে অগ্নিকান্ডে ২১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। এদিকে ফিলিস্তিন কতৃপক্ষের সিনিয়র কর্মকর্তা হোসেইন আল শেখ এক টুইট বার্তায় বলেছেন, প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ‘জরুরী ভিত্তিতে সব ধরনের চিকিৎসা সামগ্রীসহ প্রয়োজনীয় সহায়তা পাঠানোর নির্দেশ দিয়েছেন।’

জাবালিয়ায় অবস্থিত ইন্দোনেশীয় হাসপাতালের প্রধান সালেহ আবু লায়লা এএফপি’কে বলেন, হাসপাতাল লাশগুলো গ্রহণ করেছে। এসবের মধ্যে কমপক্ষে সাত শিশুর লাশ রয়েছে।

বেসামরিক প্রতিরক্ষা ইউনিটের এক মুখপাত্র এএফপি’কে বলেন, বাড়িতে অগ্নিকান্ডের কারণ এখনো জানা যায়নি। সেখানে তেল মজুত রাখা ছিল এবং তা সরবরাহ করা হচ্ছিল। হামাস জানায়, অগ্নিকান্ডের কারণ জানতে তদন্ত চলছে।সূত্র-বাসস

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: