গণপরিবহন বন্ধ, হেঁটে বাড়ি ফিরছেন ইজতেমায় অংশ নেয়া মানুষেরা

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২, ০৫:৫৩ পিএম

মৌলভীবাজারে পাঁচ দাবিতে টানা ৩৬ ঘণ্টার পরিবহন ধর্মঘট শুরু করেছে জেলা বাস-মিনিবাস মালিক সমিতি। এতে বন্ধ রয়েছে অভ্যন্তরীণ রুটের যান চলাচল। আজ শুক্রবার (১৮ নভেম্বর) সকাল ৬টা থেকে ধর্মঘট শুরু হয়। এ দিন সকাল থেকেই মৌলভীবাজার জেলার সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। হঠাৎ করে বাস চলাচল বন্ধ হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

এছাড়া আজ সিলেটে শেষ হয়েছে দুই দিনব্যাপী চলা আঞ্জুমানে হেফাজতে ইসলামের ইজতেমা। ইজতেমা থেকে ফিরতে পারছেন না মুসল্লিরা। তাই হেঁটে রওনা দিয়েছেন বাড়ির পথে। কেউ কেউ ফিরছেন নিজস্ব যানবাহন কিংবা রিজার্ভ করা গাড়িতে। ইজতেমায় আসা এক ব্যাক্তি জানান, আমরা এসেছি ইবাদত বন্দেগি করতে। কোনো রাজনৈতিক অনুষ্ঠানে আসিনি। এখন বাড়ি ফিরছি হেঁটে-হেঁটে। কিছুই করার নেই।আরেক মুসল্লি বলেন, আমরা ভোগান্তিতে পড়ে গেছি। কিছু পথ হেঁটে দেখি গাড়ি পাওয়া যায় কি না।জা

স্থানীয় সূত্রে জানা যায়, সিএনজিচালিত অটোরিকশার রেজিস্ট্রেশন ও সামনে গ্রিল লাগানো বন্ধ, ব্যাটারিচালিত টমটমের অবৈধভাবে চলাচল বন্ধ, ট্রাক-লরি-পিকআপ-কাভার্ড ভ্যানে চাঁদাবাজি ও পুলিশি হয়রানি বন্ধ এবং মৌলভীবাজার জেলায় একটি স্থায়ী ট্রাকস্ট্যান্ড নির্মাণের দাবিতে এ ধর্মঘট ডাকা হয়েছে।এদিকে ধর্মঘট ডাকায় ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপির নেতাকর্মীরা। তাদের অভিযোগ, শনিবার বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশকে বাধাগ্রস্ত করতেই ধর্মঘট ডাকা হয়েছে।

জেলা বাস মিনিবাস মালিক সমিতির চেয়ারম্যান রশিদ উদ্দিন জানান, ধর্মঘটের সঙ্গে বিএনপির মহাসমাবেশের কোনো সম্পর্ক নেই। পাঁচ দফা দাবিতে বিশেষ করে টমটম চলাচল বন্ধে নিষেধাজ্ঞা থাকলেও সেগুলো অবাধে চলছে। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে সড়ক নিরাপদ করতে যৌক্তিক দাবিতে ধর্মঘট পালন করা হচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: