সিংড়াবাসীকে আমৃত্যু সেবা দিতে চাই: পলক

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২, ০৬:১০ পিএম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার মৌলিক অধিকার নিশ্চিত করে বাংলাদেশকে মানবিক রাষ্ট্রে পরিণত করেছে। শুক্রবার (১৮ নভেম্বর) ১১ টায় নাটোরের সিংড়া গোল-ই-আফরোজ কলেজে ফ্রি চক্ষু ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, একটি দেশের মানুষের মৌলিক অধিকারগুলো নিশ্চিত করা ওই রাষ্ট্রের দায়িত্ব। আজ থেকে ৫০ বছর আগে বিষয়টি অনুধাবন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই দেশ স্বাধীনের পর তিনি পাঁচটি মৌলিক অধিকারকে সংবিধানে লিপিবদ্ধ করেন। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দীর্ঘদিন দেশের মানুষকে সেই খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করা হয়।

তিনি আরও বলেন, এক সময় ২০ বছর আন্দোলন করেও উপজেলা পর্যায়ে সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে একটি অ্যাম্বুলেন্স পাওয়া যায়নি। গত ১২ বছরে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনটি অ্যাম্বুলেন্স দিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা আর পথ অনুসরণ করে আমি সিংড়াবাসীকে আমৃত্যু সেবা দিতে চাই। সিংড়া হলো একটি পরিবার। আর আমি এই পরিবারের সেবক হিসেবে আজীবন মানুষের সেবা করতে চাই।

এ সময় অন্যান্যের মধ্যে আয়োজক আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের কান্ট্রি ডাইরেক্টর ডা. আহমেদ তাহের হামিদ এবং তার ছেলে সালমান বক্তব্য রাখেন। এসময় পলকের দাবীর প্রেক্ষিতে সালমান জানান, সিংড়ায় কিছুদিন রোগীদের বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজন হলে তারা একটি বিশেষায়িত চক্ষু হাসপাতাল করে দেবেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: