প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

গলিত অ্যালমুনিয়ামের গামলায় পড়ে অলৌকিভাবে বেঁচে গেলেন যুবক

   
প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, ১৮ নভেম্বর ২০২২

৭২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় গলিত অ্যালুমনিয়ামের গামলায় পড়ে অলৌকিকভাবে বেঁচে গেছেন ২৫ বছরের এক যুবক। তবে গুরুতর  আহত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সম্প্রতি সুইজারল্যান্ডের উত্তর-পূর্ব সেন্ট গ্যালেনের একটি কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

একাধিক ব্রিটিশ গণমাধ্যম জানায়, একটি জাহাজের ভেতরে থাকা গামলায় গলানো অ্যালমুনিয়ামের ওপর পড়ে যান ঐ যুবক। সেখানে ৭২০ ডিগ্রি সেলসিয়াসের তাপমাত্রা ছিল। পেশায় ইলেকট্রিশিয়ান এ যুবক আরো দুজনকে নিয়ে চুল্লির ওপর কাজ করছিলেন। দুর্ভাগ্যবশ তিনি সেখানে পড়ে যান।পুলিশ আরো জানায়, গামলায় পড়ার পর মারাত্মক দগ্ধ ও আহতের শিকার হয়েছেন ইলেকট্রিশিয়ান।

এছাড়া যুক্তরাজ্য ভিত্তিক সাংবাদমাধ্যম এক্সপ্রেস জানায়, চুল্লির ওপর সহকর্মীদের সঙ্গে কাজ করছিলেন দগ্ধ যুবক। হঠাৎ তিনি গলিত অ্যালমুনিয়ামের ওপর পড়ে যান এবং তার হাঁটু পর্যন্ত ডুবে যায়। তবে তিনি নিজেকে সেখান থেকে বের করতে সক্ষম হন।ঘটনাটি ঘটার পর জরুরি সেবাকে ডাক দেন সহকর্মীরা। তাকে হেলিকপ্টার দিয়ে স্থানীয় হাসপাতালে নেয়া হয়। ইলেকট্রেশিয়ানের অবস্থা গুরুতর হলেও তিনি দ্রুত সেরে উঠবেন বলে প্রত্যাশা করা হচ্ছে।এ ঘটনার পেছনের কারণ খুঁজে বের করতে তদন্ত শুরু করেছে পুলিশ।

উল্লেখ্য, ২০১৫ সালের এক গবেষণায় দেখা গেছে, গলিত অ্যালমুনিয়াম দগ্ধ করার অন্যতম একটি কারণ। প্রায় ৬০ শতাংশ দগ্ধ অ্যালমুনিয়াম ধাতুর জন্য হয়।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: