প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

ক্ষমতায় গেলে ৬ কোটি মানুষকে মাসে ১ হাজার করে টাকা দিব : মান্না

   
প্রকাশিত: ১২:৩২ পূর্বাহ্ণ, ১৯ নভেম্বর ২০২২

ক্ষমতায় গেলে ৬ কোটি ‘গরিব’ মানুষকে প্রতিমাসে এক হাজার টাকা করে দিতে চেয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, দেশে ১৭ কোটি মানুষের মধ্যে ৮ কোটি মানুষ গরিব। এ ছাড়া দুই কোটি শিক্ষিত যুবক বেকার। করোনাভাইরাসের মহামারিতে অন্তত আড়াই কোটি মানুষ গরিব হয়ে গেছে। এসব মানুষের বাঁচার ব্যবস্থা করতে হবে। আমরা যদি ক্ষমতায় যাই তবে ঘোষণা দিতে চাই, একেবারে নিচে থেকে শুরু করে ৬ কোটি পর্যন্ত মানুষকে প্রতিমাসে ১ হাজার করে টাকা দেব।

আজ শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে গণতন্ত্র মঞ্চের গণসমাবেশে তিনি এ কথা জানান। তিনি বলেন, আরও ২-৩ মাস আগেই বলেছিলাম, বাংলাদেশে শ্রীলঙ্কার মতো লক্ষণ দেখা যাচ্ছে। জিনিসপত্রের দাম এতো বেশি যে মানুষ কোনো কিছু কিনে আরাম পাচ্ছে না। আজকাল মানুষ ব্যাগ ভরে টাকা নিয়ে বাজারে যায়, ফিরে অর্ধেক ব্যাগ নিত্যপণ্য নিয়ে। তারা মাছ-মাংস খাওয়া অনেকটা ছেড়েই দিয়েছে।

নাগরিক ঐক্যের সভাপতি আরো জানান, দ্রব্যমূল্যের বাজার দরে আগুন জ্বলছে। তাই জনগণ এখন ঘুরে দাঁড়িয়েছে, তারা পরিবর্তন চায়। সরকার পরিবর্তন হলে আরেক দল ক্ষমতায় আসবে। কিন্তু যারাই ক্ষমতায় আসুক এইযে জিনিসপত্রের দাম বাড়ল এটা কি বন্ধ হবে? সমাবেশে আরও বক্তব্য দেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাষানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবুল ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম প্রমুখ।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: